বরিশাল সিটি কর্পোরেশনের ৬ কাউন্সিলর বরখাস্ত

BCC
ad

স্থানীয় প্রতিনিধি: নাশকতাসহ বিভিন্ন মামলায় অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় বরিশাল সিটি কর্পোরেশনের ৬ কাউন্সিলরকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান মঙ্গলবার দুপুরে এই চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত হওয়া কাউন্সিলরার হলেন- যথাক্রমে ৭নং ওয়ার্ড কাউনিয়া ব্রাঞ্চ এলাকার সৈয়দ আবকর হোসেন, ৯নং ওয়ার্ড কাঠপট্টি এলাকার মো. হারুন অর রশীদ, ১৮নং ওয়ার্ড বটতলা এলাকার মীর একেএম জাহিদুল কবীর, ২৪নং ওয়ার্ড রূপাতলী এলাকার মো. ফিরোজ আহমেদ, ২৫নং ওয়ার্ড রূপাতলী বাসস্ট্যান্ড এলাকার মো. জিয়াউদ্দিন সিকদার ও ২৬ নং ওয়ার্ড হরিনাফুলিয়ার কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন আহমেদ।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াহিদুজ্জামন আরো বলেন, সিটি কর্পোরেশন এ্যাক্ট ২০০৯ এর ১২এর ১ উপধারায় উল্লেখ আছে যাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা রয়েছে তাদেরকে সাময়িক বরখাস্ত করা যাবে। এই ধারা অনুযায়ী উল্লেখিত কাউন্সিলরদের বিরুদ্ধে মামলা থাকায় এবং অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় এই বরখাস্তের আদেশ। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব (সিটিকর্পোরেশন শাখা-১) মো. মাহমুদুল আলম ২৭ মার্চ এই চিঠিতে স্বাক্ষর করেন।

এনিয়ে ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন আহমেদ বলেন, তিনি সাময়িক বরখাস্তের বিষয়টি মৌখিকভাবে শুনেছেন, তবে চিঠি পাননি। এটা হয়রানি বৈ ভিন্ন কিছু নয় বলে জানান তিনি।

ad