বাজেটে গ্রামীণ অর্থনীতি আরও শক্তিশালী হবে: বাণিজ্যমন্ত্রী

tofayel ahmad
ad

স্থানীয় প্রতিনিধি: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এবারের বাজেটের মধ্যদিয়ে গ্রাম শহরে পরিণত হবে। গ্রামীণ অর্থনীতি আরও শক্তিশালী হবে। সামাজিক সুরক্ষার জন্যই এই ঐতিহাসিক সিদ্ধান্ত নেয়া হয়েছে।  

শনিবার (৯ জুন) ভোলা জেলা সদরের ভেদুরিয়া, ভেলুমিয়া, চরসামাইয়া ইউনিয়নে যাকাতের কাপড় বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা মওদুদ আহমদের বক্তব্যের সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী বলেন, মওদুদ আহমেদ ঠিক মতো বাজেট পড়েননি। বিরোধীদলে থাকার কারণেই তিনি গতানুগতিক কথা বলেছেন।

মন্ত্রী বলেন, এ বাজেট গরীব থেকে শুরু করে সকল শ্রেণির মানুষের উপকার হবে। দেশে বিনিয়োগ, রপ্তানি এবং দেশে যোগাযোগ ব্যবস্থার অভুতপূর্ব উন্নয় হবে।  স্বাস্থ্য ও বিদ্যুৎখাতের উন্নয়ন হবে।

তিনি বলেন, দারিদ্র বিমোচনের জন্য এ বাজেট করা হয়েছে। যেখানে বিএনপির সময় দারিদ্রের সংখ্য ছিল ৪৬ শতাংশ সেটা আমাদের সময়ে ২২ শতাংশ হয়েছে। হতদরিদ্রেতর সংখ্যাও কমেছে। বিএনপির সময় দারিদ্রের সংখ্যা বেড়েছে আমাদের সময় কমেছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাজেট হয়েছে যুগান্তকারী ও চমৎকার। এ বাজেটের মধ্যদিয়ে সপ্তম-পঞ্চম বার্ষিকীর পরিকল্পনা বাস্তবায়ন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবো।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুছসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ad