বান্দরবানে বৌদ্ধ ভিক্ষু হত্যা: ৩ জঙ্গিকে আদালতে হাজির

Bandarban Jangi
ad

স্থানীয় প্রতিনিধি: বান্দরবানের বাইশারীতে বৌদ্ধ ভিক্ষু মংসই উ (৭৮) হত্যা মামলায় সীতাকুন্ড ও কুমিল্লা থেকে গ্রেপ্তার ৩ জঙ্গিকে আদালতে হাজির করা হয়েছে।

সোমবার (২৯ মে) দুপুরে তাদের বান্দরবান অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

আসামীরা হলেন- সীতাকুন্ড জঙ্গি আস্তানা থেকে গ্রেপ্তার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের জহিরুল হক ও তার স্ত্রী রাজিয়া বেগম এবং কুমিল্লায় জঙ্গি আস্তানা থেকে আটক বাইশারী ইউনিয়নের লম্বাবিল এলাকার মাহমুদুল হাসান।

পুলিশ জানায়, গত বছরের ১৪ মে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের উত্তর চাকপাড়া বৌদ্ধ বিহারের (ক্যায়াং) প্রধান ভিক্ষু মংসই উকে (৭৮) গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় ভিক্ষুর ছেলে চিংসাউ চাক নাইক্ষ্যংছড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলায় সীতাকুন্ড ও কুমিল্লা থেকে গ্রেপ্তার হওয়া বান্দরবানের বাইশারীর বাসিন্দা ৩ জঙ্গিকে গ্রেপ্তার দেখিয়ে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়। আদালত অভিযোগ আমলে নিয়ে গ্রেপ্তার জঙ্গিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা জানান, বাইশারীতে বৌদ্ধ ভিক্ষু হত্যা মামলায় ৩ জঙ্গির সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় তাদের এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

ad