বিএনপি জাতীয় নির্বাচন বর্জনের পায়তারা করছে: ইনু

inu about bnp
ad

স্থানীয় প্রতিনিধি: তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, খুলনা সিটি নির্বাচনের পরাজয়কে কেন্দ্র করে বিএনপি জাতীয় নির্বাচন বর্জনের ওসিলা তৈরীর পায়তারা করছে। তবে এ পায়তারা সফল হবে না। সঠিক সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। পরাজয় স্বীকার করে বিএনপি এ নির্বাচনে অংশ নিক।

বুধবার (১৬ মে) দুপুর ১২টায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষক সম্মেলনে অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের গণমাধ্যমে প্রতি মুহুর্তে ঘটনার সঠিক প্রতিফলন ঘটাচ্ছে। খুলনার নির্বাচনও গণমাধ্যম সবসময় অনুসরণ করেছে। তাই বিএনপি এই নির্বাচন নিয়ে যা বলছে তা মূলত বাস্তব অবস্থার উল্টো।

তিনি বলেন, নির্বাচনে জিতলে ভালো, আর হারলে খারাপ- বিএনপি যদি এই নীতিতে চলে তবে আমরা মনে করবো, গণতান্ত্রিক নির্বাচনী নীতি তারা গ্রহণ করছে না।

বেগম খালেদা জিয়ার জামিন প্রশ্নে ইনু বলেন, আদালত স্বাধীনভাবেই কাজ করছে। এ বিষয়ে সরকারের কোনো সর্ম্পক নেই। তবে বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতের বিষয়ে তার বিরুদ্ধে আদালতের রায় মেনে নিয়েছেন বলেই শান্তিপূর্ণভাবে কারাগারে গেছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ আর বিচারহীনতার সংস্কৃতিতে ফেরত যাবে না। অপরাধ করলে বিচার হবে, আর সাজা হলে কারাগারে যেতে হবে। এর সাথে রাজনীতির কোনো সর্ম্পক নেই।

ad