বিএনপি মানবিক সঙ্কটের সময় দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছে: সংস্কৃতিমন্ত্রী

BNP, irresponsibility, culture minister,
ad

স্থানীয় প্রতিনিধি: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, কয়েক লাখ রোহিঙ্গা এদেশে পালিয়ে এসে আশ্রয় নেয়ায় মানবিক সঙ্কটের সৃষ্টি হয়েছে। এই মানবিক সঙ্কটের সময় বিএনপির মতো একটি দায়িত্বশীল রাজনৈতিক দল সরকারকে সহযোগীতা না করে সরকারের সমালোচনা করে দায়িত্বহীনতার পরিচয় দিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে নীলফামারীর রামনগর ইউনিয়নের চাঁদেরহাট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এবি ব্যাংকের সহযোগীতায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে মন্ত্রী এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে সংস্কৃতিমন্ত্রী বলেন, এই মানবিক সঙ্কটের সময় যারা সমালোচনা করে, সহযোগীতা না করে তাদের ব্যাপারে আমার ও আমাদের সরকারের বলার কিছুই নাই। তারা যদি দায়িত্বশীল রাজনৈতিক দল হয়ে থাকে, তাহলে দায়িত্বশীল দৃষ্টিকোণ থেকে সমালোচনা না করে সরকারের কর্মকাণ্ডকে সমর্থন দেবে বলে দেশবাসী প্রত্যাশা করছে।

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের সমস্যাটি একটি জাতীয় দুর্যোগে পরিণত হয়েছে। এই জাতীয় দূর্যোগে আমারা প্রত্যাশা করি যে গোটা জাতি ঐক্যবদ্ধ থেকে এই দুর্যোগ মোকাবেলা করবে। বাংলাদেশে আশ্রিত বিপুল পরিমাণের রোহিঙ্গা জনগোষ্ঠিকে সর্বাত্মক সাহায্য ও সহযোগীতা প্রদান করে যাচ্ছে সরকার।

আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে দেশের জনগণ ও পাশাপাশি দেশের সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো রোহিঙ্গাদের সহযোগীতা করছে।

ad