মহাসড়কে থ্রি হুইলার চলাচল নিয়ন্ত্রণ করা হবে: সচিব

Mymensingh BRTC Bus
ad

স্থানীয় প্রতিনিধি: সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম বলেছেন, স্থানীয় জনপ্রতিনিধি, মালিক ও শ্রমিক নেতৃবৃন্দসহ প্রশাসনের সহায়তায় মহাসড়কে থ্রি হুইলার চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

শনিবার (১৪ জুলাই) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে দিঘানকান্দা এলাকায় বিআরটিসি বাস কাউন্টার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ২০১৫ সালের আগষ্টে মহাসড়কে ত্রি হুইলার চলাচল বন্ধে আইন করা হলেও তার বাস্তবায়ন এখনও করা সম্ভব হয়নি, মহাসড়কে ত্রি হুইলার অবাধে চলাচলের কারণে দুর্ঘটনা বেড়েই চলেছে।

সচিব মো. নজরুল ইসলাম আরও বলেন, সারাদেশের সড়কে যানজট ও দুর্ঘটনা কমিয়ে আনতে মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টেগুলোর পাশে বাস ও ট্রাকের জন্য পার্কিং ব্যবস্থা করার সরকারের পরিকল্পনা আছে। মহাসড়কে অবৈধ যানবাহন পার্কিং বন্ধে প্রশাসনের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

এ সময় সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমদ ভুইয়া, জেলা প্রশাসক সুভাষ চন্দ্র বিশ্বাস, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহি প্রকৌশলী মাসুদ খান উপস্থিত ছিলেন।

ad