মোংলা বন্দরে পণ্য বোঝাই-খালাস বন্ধ

Mongla-Port-Underway
ad

স্থানীয় প্রতিনিধি: ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় মোংলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বন্ধ রাখা হয়েছে বন্দরের জাহাজগুলোর পণ্য বোঝাই-খালাস।

সোমবার (২৯ মে) বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত বন্দরের সকল বিভাগের প্রধানদের নিয়ে সভা করেছেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর একেএম ফারুক হাসান।

তিনি জানান, বন্দরে আগত ও অবস্থানরত সকল দেশী-বিদেশী জাহাজগুলোর পণ্য বোঝাই-খালাস কাজ দুপুর ২টা থেকে বন্ধ রাখা হয়েছে। তবে বন্দর জেটির কন্টেইনার ইয়ার্ডে কাজ চলছে। জাহাজসহ অন্যান্য নৌযানগুলোকে শক্তভাবে নোঙ্গর/এ্যাংকোরেজ ও বেধে সতর্কাবস্থায় রাখার নির্দেশ দেয়া হয়েছে। দুর্ঘটনা এড়াতে বন্দরে একটি উদ্ধারকারী টাকবোট প্রস্তুত রাখা হয়েছে।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল ইসলাম জানান, সকালে জরুরী বৈঠকের মাধ্যমে উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুলি বাতিল করা হয়েছে। উপজেলায় একটি কন্ট্রোল রুমের মাধ্যমে প্রত্যেক ইউনিয়ন ও ওয়ার্ডে মাইকিং করে প্রচারণা চালানো হচ্ছে। উপজেলার ৬টি ইউনিয়নে ৪২টি আশ্রয় কেন্দ্র খোলা রাখার পাশাপাশি সরকারি-বেসরকারি বহুতল ভবন খোলা রাখা নির্দেশনা দেয়া হয়েছে।

ঘূর্ণিঝড় মোরা’র প্রভাবে ৫ নম্বর বিদপ সংকেত জারি করা হলেও মোংলাসহ আশপাশের উপকূলীয় এলাকার আবহাওয়া সোমবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত স্বাভাবিক ছিল। বিকাল সাড়ে ৩টার পর থেকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে ঝড়ো হাওয়া ও গুড়িগুড়ি বৃষ্টিপাত শুরু হয়।

ad