ময়মনসিংহে যুদ্ধাপরাধের অভিযোগে ৬ জনের নামে মামলা

case
ad

স্থানীয় প্রতিনিধি: ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আর্ন্তজাতিক অপরাধ আইনের ৩/৪ ধারায় যুদ্ধাপরাধের অভিযোগে ছয়জনের নামে মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (৩ মে) দুপুরে সদর উপজেলার রাজগঞ্জ গ্রামের মৃত আলাল উদ্দিনের স্ত্রী সাহেরা খাতুন (৬০) বাদী হয়ে ছয়জনকে আসামী করে এ মামলাটি দায়ের করেন।

মামলার আসামীরা হলো- মেসর উদ্দিন (৮৫), গিয়াস উদ্দিন (৬৫), শরাফ উদ্দিন (৭২), হাসান আলী (৫৬), দুলাল মিয়া (৫৮) ও সিদ্দিকুর রহমান (৬০)। আসামীরা সকলেই স্থানীয় রাজগঞ্জ ও রাঘবপুর গ্রামের বাসিন্দা।

মামলা এজাহারে বাদী অভিযোগ করেন, ১৯৭১ সালে ৩০ নভেম্বর স্থানীয় রাজগঞ্জ বাজার সংলগ্ন শহীদ অরফুজ আলী ও শহীদ হযরত আলীর বাড়িতে রাজাকার মেসর উদ্দিনের নেতৃত্বে আসামীরা হামলা করে মালামাল লুট করে। এ সময় আসামীরা শহীদ অরফুজ আলী ও শহীদ হযরত আলীকে বাড়ি থেকে ধরে নিয়ে জবাই করে হত্যা করে ব্রহ্মপুত্র নদে দুইজনের লাশ ফেলে দেয়।

বাদীপক্ষের আইনজীবী নজরুল ইসলাম চুন্নু বলেন, ময়মনসিংহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মাহমুদুল হক মামলাটি আমলে নিয়েছেন (মামলা নং ৪৩২/১৮)। তবে অভিযোগ পর্যালোচনা করে বিজ্ঞ বিচারক পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

ad