ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের আন্দোলন চলবে

Mymensingh Medical College, Movement, Run,
ad

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহ মেডিকেল কলেজের হোষ্টেলে নিরাপত্তাসহ ছয় দফা দাবি কর্তৃপক্ষ মেনে নেয়ার পরও আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

রবিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ২টায় কলেজের একাডেমিক কাউন্সিলের সভা শেষে শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেয়ার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

এর আগে, শনিবার (১৬ সেপ্টেম্বর) ছয়দফা দাবিতে ক্লাস বর্জন করে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দাবি মেনে নিলেও দাবি বাস্তবায়ন কাজ শুরু না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। দাবি বাস্তবায়ন শুরু না হওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরে যাবেন না।

আজ সকাল থেকে ক্লাস বর্জন করে কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দ্বিতীয় দিনের মতো আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এ পরিস্থিতিতে বেলা ১১টার দিকে কলেজের একাডেমিক কাউন্সিলের বৈঠক বসে। বৈঠক শেষে কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেয়ার ঘোষণা দিয়ে জানায়, পর্যায়ক্রমে সকল দাবি মেনে নেয়া হবে। কলেজ হোষ্টেলের পাশে স্থায়ী পুলিশ ক্যাম্প হওয়ার আগে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হবে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, মেডিকেল কলেজের বাঘমারায় ছাত্র হোষ্টেল এবং মহিলা হোষ্টেলে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা, হোষ্টেল গেইট সংস্কার, সিসি ক্যামেরা ও পুলিশ ক্যাম্প স্থাপন, প্রাচীর দেয়াল উঁচুকরণ, বহিরাগতদের আসা যাওয়া বন্ধ এবং পর্যায়ক্রমে হোষ্টেল মেডিকেল কলেজের কাছে আনার দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করে আন্দোলন শুরু হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ময়মনসিংহ মেডিকেল কলেজের বাঘমারায় ছাত্র হোস্টেলের সেপটিক ট্যাংক থেকে পুলিশ অপহরণের সাতদিন পর এক বহিরাগত এক যুবকের লাশ উদ্ধার করে। এছাড়াও একাধিকবার কলেজ হোস্টেল থেকে লাশ উদ্ধারসহ চুরির ঘটনা ঘটে।

ad