রমিজ উদ্দিন কলেজকে প্রধানমন্ত্রীর দেয়া ৫ বাস হস্তান্তর

Jagoran- Ramiz Uddin College, 5 buses, transfer,
ad

জাগরণ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজকে পাঁচটি বাস হস্তান্তর করা হয়েছে। পাঁচটি বাসের মধ্যে একটি দ্বিতল, একটি ৩০ আসন বিশিষ্ট কোস্টার, বাকিগুলো এক তলার।

শনিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ৯টায় সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) বিপরীতে কলেজের অধ্যক্ষ নূর নাহার ইয়াসমিনের কাছে বাসগুলোর চাবি হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে চাবি তুলে দেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া।

বাসচাপায় রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে শিক্ষার্থী পরিবহনের জন্য এ বাস পাঁচটি দেয়া হয়। বাসগুলো পাওয়ার পর এই কলেজের অধ্যক্ষ নুর নাহার ইয়াসমিন আন্দোলনরত শিক্ষার্থীদের সড়ক ছেড়ে ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছেন।

বাস পাওয়ার পর কলেজের অধ্যক্ষ নুর নাহার ইয়াসমিন সাংবাদিকদের সামনে একটি বিবৃতি পড়ে শোনান। তাতে বলা হয়, ওই দুর্ঘটনায় যে আট শিক্ষার্থী আহত হয়েছিলেন, তাদেরকে সিএমএইচে নেওয়া হয়। চারজনকে পুরোপুরি সুস্থ হওয়ার পর ছেড়ে দেওয়া হয়েছে। বাকি চারজনের অবস্থা উন্নতির দিকে।

অধ্যক্ষ বলেন, শিক্ষার্থীরা যাতে নিরাপদে স্কুলে যাতায়াত করতে পারে সেজন্য বাস দেয়া হয়েছে। একজন অভিভাবক, শিক্ষক বা মা হিসেবে আমি বলতে চাই, শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নেয়া হচ্ছে। সেগুলো পর্যায়ক্রমে ও অতি সত্ত্বর বাস্তবায়িত হবে। শিক্ষার্থীদের বিনীতভাবে আহ্বান জানাচ্ছি, তোমরা নিজ নিজ প্রতিষ্ঠান ফিরে যাও। পড়াশোনায় মনোযোগী হও। তোমাদের জন্য সড়ক নিরাপদ করতে সরকার সব ধরনের পদক্ষেপ নিচ্ছে।

ad