রাজশাহীতে সাত খাদ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা

fine
ad

স্থানীয় প্রতিনিধি: রাজশাহীতে সাত খাদ্যপণ্য প্রস্তুতিকারী প্রতিষ্ঠানকে ৩লাখ ৬০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ জুন) দুপুরে নগরীর বিসিক শিল্প এলাকায় অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত এ জরিমানা করে।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ আসিফ রহমান। এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী ও হাসান আল মারুফ। এতে নগর গোয়েন্দা পুলিশের একটি দলও অংশ নেয়।

fine

অভিযান শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী জানান, ভ্রাম্যমাণ আদালত পদ্মা ফুড ইন্ডাস্ট্রিজকে ১লাখ টাকা, জীবন কেমিক্যাল এন্ড ফুড ইন্ডাস্ট্রিজকে ১লাখ টাকা, বিশাল ফুডকে ৫০হাজার টাকা, নূর বেকারীকে ৫০হাজার টাকা, শাহী সেমাইকে ৩০হাজার টাকা, কুন্ডূ বেকারীকে ২০হাজার টাকা ও মডার্ণ ফুডকে ১০হাজার টাকা জরিমানা করেন।

তিনি জানান, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রির জন্য সংরক্ষণ এবং মেয়াদ ও মূল্যবিহীন পণ্য উৎপাদন ও বিক্রির জন্য সংরক্ষণের দায়ে এ জরিমানা করা হয়। ভোক্তা অধিকার আইনের ৩৭, ৪৩ ও ৫১ ধারায় এ জরিমানা আদায় করা হয়। অভিযান বেশকিছু পণ্য ও পণ্য তৈরীর উপকরণ জব্দ করে ধ্বংস করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলবে।

ad