শেখ হাসিনা উন্নয়নের জন্য বিকল্পহীন: আবেদ খান

B Barta
ad

জাগরণ ডেস্ক: প্রবীণ সাংবাদিক আবেদ খান বলেছেন, দুর্নীতিতে পাঁচবার ১ নম্বরে ছিল বাংলাদেশ। শেখ হাসিনা সেখান থেকে দেশকে তুলে এনেছেন। এটা কম কথা নয়। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর মতো এতো বৃহৎ কর্মযজ্ঞ শেখ হাসিনার দ্বারাই সম্ভব হয়েছে। শেখ হাসিনা উন্নয়নের জন্য বিকল্পহীন।

মঙ্গলবার (৬ মার্চ) অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট আয়োজিত ‘গুণীজন সম্মাননা’ গ্রহণের পর অনুভূতি ব্যক্ত করে তিনি এসব কথা বলেন।

আবেদ খান বলেন, শেখ হাসিনা সংবিধানকে দায়মুক্ত করেছেন। তিনি ’৭৫ এর ঘাতকদের বিচার করেছেন। মাতৃভাষার আন্তর্জাতিক স্বীকৃতি তার হাত ধরেই আমরা পেয়েছি। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। সাহসিকতার সঙ্গে যিনি এসব কাজ করেছেন সেই নারীর নাম শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের গৌরব-ঐতিহ্য ধরে রাখতে হলে যার যার জায়গা থেকে কাজ করতে হবে। আমাদের মধ্যে ডা. জাফর ইকবালের মতো মৃত্যুঞ্জয়ী মানুষ রয়েছেন। যিনি মৃত্যুমুখেও অকুতোভয় থাকতে পারেন। আর যারা কাফনের কাপড় পাঠায়, তারা ভিতু। আমরা যদি ঐক্যবদ্ধ হই, তাহলে দুর্বৃত্তরা পালানোরও পথ পাবে না। কিন্তু আমাদের দুর্ভাগ্য যে, আমরা সংঘবদ্ধ নই।

জাতীয় জাদুঘর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিবার্তা২৪ডটনেট-এর সম্পাদক বাণী ইয়াসমিন হাসি। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

বিবার্তা২৪ডটনেট-এর সম্পাদক বাণী ইয়াসমিন হাসির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।

ad