ষষ্ঠ দিনেও শিক্ষার্থীরা রাস্তায়

Jagoran- Sixth day, students, movement,
ad

জাগরণ ডেস্ক: সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে টানা ষষ্ঠ দিনের মতো রাজপথে চলছে শিক্ষার্থীদের আন্দোলন।

শুক্রবার (৩ আগস্ট) রাজধানীর শাহবাগ, সায়েন্স ল্যাব, মিরপুর, আসাদ গেট, ধানমন্ডি ২৭ নম্বর সহ অন্যান্য এলাকায় আন্দোলন করছেন শিক্ষার্থীরা। বিভিন্ন প্লাকার্ড নিয়ে দাঁড়িয়ে পড়ে তারা।

তারা গাড়ি থামিয়ে লাইসেন্স দেখছেন এবং সারিবদ্ধভাবে গাড়ি চলাচল করতে সাহায্য করছেন। এ সময় শিক্ষার্থীদের যানবাহন চলাচল সুশৃঙ্খলভাবে পরিচালনা করতে দেখা যায়। এছাড়া নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধন করছেন।

নিরাপদ সড়ক ও নৌমন্ত্রীর পদত্যাগ দাবিতে মিরপুর-১০ নম্বর পুলিশ বক্স গোলচত্বরের সামনে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করে। ইউনিফরম পরে আইডিকার্ডসহ তারা সেখানে অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিচ্ছেন।

মিরপুর ২-এর সনি সিনেমা হলে, স্টেডিয়ামের সামনে সড়ক দখল করে তারা গাড়ির কাগজপত্র চেক করছেন।

শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধ ও সড়ক দুর্ঘটনা রোধে নিরাপদ সড়কের দাবি জানিয়ে অভিভাবকরা মানববন্ধন করেন। মানববন্ধনে কয়েকশ অভিভাবক অংশ নেন।

মানববন্ধনে অংশ নেওয়া অভিভাবকরা বলেন, শিক্ষার্থীদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে এ মানববন্ধন। গতকাল মিরপুর-১৩ নম্বরে অনেক শিক্ষার্থীর উপর পুলিশ ও ছাত্রলীগ কর্মীরা হামলা চালায়। কেন এই হামলা? শিক্ষার্থীরাতো কোনো অপরাধ করেনি, তাদের ন্যায্য দাবি আদায়ের জন্য মাঠে নেমেছে।

বেলা ১১টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিভিন্ন সংগঠন মানববন্ধন করে। শিক্ষার্থী ও অভিভাবকেরা মানববন্ধনে অংশ নেয়। তারা নিরাপদ সড়কের দাবি জানায়।

ad