ষোড়শ সংশোধনী নিয়ে বরিশালে আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ

Sixth Amendment, Barisal, Protests,
ad

স্থানীয় প্রতিনিধি: ষোড়শ সংশোধনী নিয়ে বরিশালে পাল্টাপাল্টি বিক্ষোভ করেছেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা।

রবিবার (১৩ আগস্ট) দুপুর ১২টার দিকে এই পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

রায়কে অসাংবিধানিক ও অপ্রাসঙ্গিক পর্যবেক্ষণ, বঙ্গবন্ধুকে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে আদালত প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ বরিশাল জেলা কমিটি।

আইনজীবী সমিতি ভবনের সামনে থেকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলালের নেতৃত্বে মিছিলটি বের করা হয়।

সংক্ষিপ্ত মিছিল শেষে আইনজীবী সমিতির সামনে সমাবেশে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সভাপতি ওবায়দুল্লাহ সাজুসহ আওয়ামীপন্থী আইনজীবীরা। ষোড়শ সংশোধনী রায় বাতিল না হলে গণআন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

প্রায় একই সময়ে সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বরিশাল জেলা কমিটি।

আইনজীবী ফোরামের আহ্বায়ক এ্যাড. আলী আহম্মদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- সিনিয়র আইনজীবী এ্যাড.আলী হায়দার বাবুল, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. মোখলেচুর রহমান বাচ্চু প্রমুখ।

ad