সবাই সচেতন হলে দুর্নীতি কমিয়ে আনা সম্ভব: দুদক

iqbal mahmud
ad

জাগরণ ডেস্ক: দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি প্রতিরোধে জনগণের অকুণ্ঠ সমর্থন পাচ্ছি। সবাই সচেতন হলেই দেশে দুর্নীতির মাত্রা অনেক কমিয়ে আনা সম্ভব হবে বলে মন্তব্য করে তিনি বলেন, সম্মিলিতভাবে দেশে এমন পরিবেশ সৃষ্টি করতে হবে, যাতে দুর্নীতি করতে কেউ সাহস না পায়।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে দুর্নীতিবিরোধী মানববন্ধনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আজ সকাল ১০টায় দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ উপলক্ষে দুর্নীতি দমন কমিশন আয়োজিত মানববন্ধনে সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, আইনজীবী, গার্লস গাইড, বয়েজ স্কাউটসহ বিভিন্ন পেশা-শ্রেণির প্রতিনিধিরা অংশ নেন।

ইকবাল মাহমুদ আরো বলেন, ২৬ মার্চ থেকে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ চলছে, আমরা অনুধাবন করেছি, দুর্নীতি কমাতে ছাত্র-শিক্ষক, বুদ্ধিজীবী, পেশাজীবী, চাকরিজীবী, সুশীল সমাজসহ সমাজের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করতে হবে।

তিনি বলেন, সমাজে দুর্নীতির পাশাপাশি নতুন উপসর্গ হয়ে এসেছে মাদক। জনশ্রুতি আছে এমন ১৬-১৭জন মাদক সম্রাটের সম্পদের হিসাব আমরা চেয়েছি। এগুলো অনুসন্ধান করা হবে এবং অভিযোগের সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া মাদক ব্যবসায় যদি কোনো সরকারি কর্মকর্তা-কর্মচারীর সম্পৃক্ততা বা সহযোগিতার প্রমাণ পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। বাসস।

ad