সড়কে থামছে না মৃত্যুর মিছিল, আজও নিহত ১৩

Accident
ad

জাগরণ ডেস্ক: নিরাপদ সড়কের দাবিতে কিছুদিন আগেই সড়কে নেমে টানা আটদিন বিক্ষোভ করেছে হাজার হাজার শিক্ষার্থী। এ সময় তারা সরকারের কাছে ৯ দফা দাবি তুলে ধরে। পরে সরকার তাদের দাবি মেনে নিয়ে বাস্তবায়নের ষোষণা দেয়। কিন্তু এতোকিছুর পরও সড়কে থামানো যাচ্ছে না মৃত্যুর মিছিল। আজও সারাদেশের ৭ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৩ জন। আহত হয়েছে আরও অর্ধশতাধিক লোক।

মঙ্গলবার (১৪ আগস্ট) দেশের নরসিংদী, সাতক্ষীরা, শেরপুর, নওগাঁ, কুমিল্লা, সিরাজগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলায় এসব দুর্ঘটনা ঘটে।

নরসিংদী

জেলার শিবপুরে যাত্রীবাহী বাস ও বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বর-কনেসহ আরও ১৭ জন।

আজ সকাল ৭টার দিকে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের সোনাইমুড়ি টেক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- প্রান্তিক (৮), সজল বর্মন (২০), স্নিগ্ধা বর্মন (৫), বৃষ্টি (৬),  শুভ বর্মন (৩০), সৌরভ বর্মন (১২) ও অজ্ঞাত ভিডিও ক্যামেরা ম্যান। নিহতদের সবার বাড়ি চাঁদপুরের মতলব উত্তর উপজেলায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে সিলেটগামী মিতালী পরিবহনের একটি যাত্রীবাহী বাস সোনাইমুড়িরটেক এলাকায় পৌঁছালে বাসটির চাকা ফেটে যায়। এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারালে নরসিংদী থেকে ঢাকাগামী একটি মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হন এবং হাসপাতালে নিয়ে যাওয়ার পর আরও চারজন নিহত হন।

সাতক্ষীরা

জেলার আশাশুনিতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রীতি স্বর্ণকার (৭) নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় উত্তেজিত জনতা ট্রাক ড্রাইভার ও হেলপারকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

সকালে উপজেলার হাজীপুর মোড় সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত স্কুলছাত্রী প্রীতি স্বর্ণকার আশাশুনি উপজেলার কাটাখালি গ্রামের পরিমল স্বর্ণকারের মেয়ে।

শেরপুর

জেলার নকলা উপজেলার পাইশকা এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নাহিদ মিয়া (২৫) নামে ট্রাক চালক নিহত হয়েছেন। এ ঘটনায় ২০ বাস যাত্রী আহত হয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে শেরপুর-ময়মনসিংহ মহাসড়কের এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাক চালক নাহিদ শেরপুর সদরের বাজিতখিলা এলাকার মৃত ফকির মিয়ার ছেলে।

নওগাঁ

জেলার মহাদেবপুর উপজেলার মগলিশপুর নামক স্থানে ট্রাকের ধাক্কায় মো. আতিক হোসেন (১৯) নামে এক মাদ্রাসাছাত্র নিহত হয়েছেন।

আজ সকালে মহাদেবপুর-বদলগাছী সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আতিক হোসেন উপজেলার এনায়েতপুর ইউনিয়নের তিলক গ্রামের মৃত আব্দুল ওয়াহাবের ছেলে। তিনি জুয়ানপুর ফাজিল মাদ্রাসার ছাত্র।

কুমিল্লা

জেলার বুড়িচংয়ে বাসের চাপায় আবুল কালাম (৫০) নামের এক গাড়িচালক নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার নিমসার বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে নিহতের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

মুন্সিগঞ্জ

ভোর সাড়ে ৫টার দিকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচরে কাভার্ডভ্যান ও লং ভেহিক্যালের (লম্বা লরি) মুখোমুখি সংঘর্ষে কাভার্ডভ্যান চালক মো. শামিম (২৩) নিহত হয়েছেন। পুলিশ তার পরিচয় নিশ্চিত করে জানাতে পারেনি।

সিরাজগঞ্জ

সকাল সাড়ে ৯টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রাক খাদে পড়ে শামছুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য হামিদুল ইসলাম জানান, বালু ব্যবসায়ী ছিলেন শামছুল। ট্রাকে বালু নিয়ে ফেরার পথে ট্রাক উল্টে গেলে নিহত হয় সে।

ad