চুয়াডাঙ্গায় কৃষক হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন

Chuadanga
ad

স্থানীয় প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদায় কৃষক মহসীন আলীকে হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে চুয়াডাঙ্গা অতিরিক্তি জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক জাকির হোসেন খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- দামুড়হুদা উপজেলার গোবিন্দহুদা গ্রামের মৃত নূর বক্সের ছেলে জয়নুর (৪৫), ওয়াজ (৪৮), ছোটবুড়ো (৪৪), মওলা বক্সের ছেলে কুদ্দুস (৩৮) ও মসলেমের ছেলে লতিফ (৪০)।

আদালত সূত্র জানায়, গত ২০১৪ সালের ১৬ জানুয়ারি দামুড়হুদা উপজেলার গোবিন্দহুদা গ্রামের কৃষক মহসীন আলীকে পূর্ব শক্রতার জের ধরে কুপিয়ে হত্যা করা হয়। পরদিন তার স্ত্রী নিলুফা বেগম বাদী হয়ে ১৪ জনকে আসামী করে দামুড়হুদা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটির তৎকালীন তদন্তকারী কর্মকর্তা (এসআই) আমিনুল ইসলাম এক বছর পর তদন্তকাজ শেষে ২০১৫ সালের ২০ জানুয়ারি ১৪ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করেন।

পাঁচজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা অতিরিক্তি জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক জাকির হোসেন খান একই পরিবারের তিনজনসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন। এছাড়া মামলার বাকি ৯ আসামীকে বেকসুর খালাস দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বেলাল উদ্দীন জানান, এই মামলায় উপযুক্ত বিচারে বাদীপক্ষ সুষ্ঠু বিচার পেয়েছে এবং আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।

ad