মালিকদের সমঝোতা, দক্ষিণের ৮ রুটে বাস চলাচল শুরু

Bus
ad

স্থানীয় প্রতিনিধি: ঝালকাঠি-বরিশাল বাস মালিক সমিতির মধ্যে সমঝোতা হওয়ায় টানা ৯ দিন বন্ধ থাকার পরে দক্ষিণাঞ্চলের ৮ রুটে শুক্রবার সকাল থেকে বাস চলাচল শুরু হয়েছে।

দ্বন্দ্ব নিরসন হওয়ায় বরিশালের রূপাতলী থেকে ঝালকাঠি, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, মঠবাড়িয়া, ভান্ডারিয়া ও বামনা রুটে বাস চলাচল শুরু হয় সকাল থেকে। এতে দীর্ঘদিন পর যাত্রীদের দুর্ভোগ কমেছে।

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ঝালকাঠি বাস মালিক সমিতি কার্যালয়ে দুই মালিক সমিতির বৈঠক শেষে বাস চালানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দুই মালিক সমিতির সমঝোতা হওয়ায় গত ২৪ জুলাই বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে ঝালকাঠি বাস মালিক সমিতির সাতটি ট্রিপ পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা রুটে চলবে। এতে সড়কে ন্যায্য হিস্যা পূরণ হয়েছে বলে দাবি করেছেন ঝালকাঠি বাস মালিক সমিতি।

সমঝোতা বৈঠকে উপস্থিত ছিলেন বরিশাল বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন এবং ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলমসহ মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলম বলেন, দুই মালিক সমিতি নিয়ে বিভাগীয় কমিশনার বৈঠক করে একটি সিদ্ধান্ত দিয়েছিলেন। সেই সিদ্ধান্ত এতোদিন মেনে নেওয়া হচ্ছিল না। পরে আমরা বাধ্য হয়ে বাস চলাচল বন্ধ রেখেছিলাম। বরিশাল মালিক সমিতি অবশেষে সেই সিদ্ধান্ত মেনে নিয়েছে, তাই আবারো বাস চলাচল শুরু হয়েছে।

ad