মিঠুকে বাঁচাতে এগিয়ে আসুন

mithu
ad

জাগরণ ডেস্ক: জীবন যুদ্ধে এক সংগ্রামীর নাম ফরহাদ হোসাইন মিঠু। আজীবন দেশ ও মানুষের সেবায় কাজ করে যাওয়া বহুগুণের অধিকারী এ মানুষটি দুটি কিডনি হারিয়ে আজ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। গত ১ বছর যাবত দুরারোগ্য এ ব্যাধিতে ভুগছেন মিঠু। তিলে তিলে অন্ধকার অতল গভীরে হারিয়ে যাচ্ছে মানুষটি।

জীবন চলার পথে চাকরি বা ব্যবসা তাকে কাছে টানতে পারেনি। শিল্প-সংস্কৃতি ও সাহিত্যকে ভালোবেসে কাজ করেছেন দেশ ও জাতীর জন্য। জীবনের শুরুতেই জাতীয় শিশু কিশোর সংগঠন “শাপলা কুঁড়ির আসর” গেন্ডারিয়া শাখায় বেশ কয়েক বছর দায়িত্ব পালন করেছেন। চারিদিকে যখন ইতিহাস বিকৃতির প্রতিযোগিতা চলছিল তখন তিনি শিশুদের জানিয়েছেন মুক্তিযুদ্ধ ও এদেশের সঠিক ইতিহাস।

“নিকেতন” নামে একটি সামাজিক সংগঠনের মাধ্যমে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন। মিঠু টিভি নাটক ও মডেল হিসেবেও কাজ করেছেন। পাশাপাশি বিভিন্ন চ্যানেলের জন্য শিক্ষামূলক অনুষ্ঠান নির্মাণ করেছেন। সংবাদ কর্মী হিসেবে বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সংবাদ সময় ২৪ডট কমে। বর্তমানে গৌরব-৭১ সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে আছেন এই ব্যক্তি।

১ বছর আগে তিনি হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে চিকিৎসক পরিক্ষা-নিরিক্ষা করে জানান, তার দুটো কিডনিই কাজ করছে না। সপ্তাহে দু’দিন ডায়ালাইসিস করাতে হবে। আর স্বাভাবিক জীবনে ফিরতে হলে কিডনি প্রতিস্থাপন করতে হবে। তার জন্য দরকার পঁচিশ লাখ টাকা।

আজীবন দেশ ও মানুষের জন্য কাজ করে যাওয়া সৎ নীতিবান এ মানুষটি কোথায় পাবে এতো টাকা। তার পরিবারের পক্ষেও সম্ভব না বিশাল এ টাকার ভার বহন করা। তবে চাইলে সকলে মিলে মিঠুর জীবন বাঁচানো সম্ভব। আমরা যদি সকলে একটু সহযোগিতার হাত বাড়িয়ে দেই তাহলে হয়তো বেঁচে যাবে এ মানুষটি। পিতৃহারা হবে না মিঠুর অবুঝ সাড়ে পাঁচ বছরের ফুটফুটে কন্যা সন্তানটি।

পরিবারের তিন ভাই-বোনের মধ্যে ফরহাদ হোসাইন মিঠু একমাত্র উপার্জনকারী ব্যক্তি। বৃদ্ধ বাবা-মায়ের সংসারে রয়েছে স্ত্রী ও কন্যা সন্তান।

মিঠুর জীবন রক্ষায় শুভাকাক্ষী, সহযোদ্ধা ও সমাজের মহানুভব ব্যক্তিসহ দেশ-বিদেশের সকল মানুষের কাছে সাহায্য কামনা করেছেন তার পরিবার।

উল্লেখ্য, মিঠুর জন্য সহযোগিতা চেয়ে এর আগেও সংবাদ প্রকাশিত হয়েছে। ওই সময় দেশের বিভিন্ন স্থানের সহৃদয়বান ব্যক্তিরা তাকে সহযোগিতায় হাত বাড়িয়ে দিয়েছেন। তবে যে পরিমাণ সহযোগিতা পাওয়া গেছে তা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। আমরা যদি সবাই তাকে সহযোগিতায় হাত বাড়িয়ে দেই তাহলে বেঁচে যাবে মানুষটি।

মিঠুকে সাহায্য পাঠানোর ঠিকানা:

ফরহাদ হোসাইন

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, ইসলামপুর শাখা

সঞ্চয় হিসাব নং-১১৮.১০১.৫১৫১১।

যোগাযোগ ও বিকাশ-০১৭১৮-১৭৫৯৬৯।

ad