রাজশাহীতে এপ্রিল থেকে অটোরিক্সার সর্বনিম্ন ভাড়া ৭ টাকা

ad

স্থানীয় প্রতিনিধি: রাজশাহীতে আগামী এপ্রিল মাস থেকে রাস্তায় ব্যাটারি চালিত অটোরিক্সার সর্বনিম্ন ভাড়া হবে সর্বনিম্ন ৭ টাকা।

রবিবার (১১ মার্চ) দুপুরে নগরীর অনুরাগ কমিউনিটি সেন্টারে অটোরিক্সা চার্জিং গ্যারেজ মালিক সমিতির মতবিনিময় সভা ও সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে অটোরিক্সা চার্জিং গ্যারেজ মালিক সমিতির সভাপতি ও ৫নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাহতাবুল ইসলাম (বাবু) বলেন, রাস্তায় ব্যাটারি চালিত অটোরিক্সা চলাচল শুরু করার পর থেকে অটোরিক্সার সর্বনিম্ন ভাড়া ছিল ৫ টাকা। তবে এবার সেই ভাড়া বেড়ে দাঁড়াবে ৭ টাকা। আগামী মাসের প্রথম দিন থেকে রাজশাহী মহানগরীতে অটোরিক্সার সর্বনিম্ন ভাড়া হবে ৭ টাকা।

তিনি বলেন, রাস্তায় অটোরিক্সা চলাচল শুরু করার পর থেকে আজ পর্যন্ত ভাড়া বাড়েনি। কিন্তু বিদ্যুতের দাম বেড়েছে কয়েক দফা। তাই আগের মূল্যে অটোরিক্সা চার্জ দিয়ে নিজেদের (গ্যারেজ মালিকদের) কোনো লাভ হচ্ছে না। এজন্য চার্জিং মূল্য বৃদ্ধি করা হচ্ছে। ফেব্রুয়ারি মাস পর্যন্ত অটোরিক্সার মালিকেরা গ্যারেজে ১৬০ টাকায় অটোরিক্সার ব্যাটারি চার্জ করতে পারলেও এপ্রিলের প্রথম দিন থেকেই তাদের দিতে হবে ২০০ টাকা।

ad