লিমন হত্যা চেষ্টা মামলার রিভিশন আবেদন মঞ্জুর

Limon
ad

স্থানীয় প্রতিনিধি: কলেজছাত্র লিমন হোসেনকে হত্যা চেষ্টার অভিযোগে র‌্যাবের বিরুদ্ধে দায়ের করা মামলার রিভিশন আবেদন মঞ্জুর করেছেন ঝালকাঠি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

রবিবার (১ এপ্রিল) সকালে ৪২তম শুনানী শেষে এ আবেদন মঞ্জুর করেন বিচারক এসকেএম তোফায়েল হাসান।

২০১১ সালের ২৩ মার্চ ঝালকাঠির রাজাপুর উপজেলার কলেজছাত্র লিমন হোসেন র‌্যাবের গুলিতে একটি পা হারিয়ে পঙ্গত্ব বরণ করে। এ ঘটনায় লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে বরিশাল র‌্যাব-৮ এর ৬ সদস্যের বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগে ওই বছরের ১০ এপ্রিল ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

কিন্তু পুলিশ ওই মামলায় র‌্যাব সদস্যদের নির্দোষ উল্লেখ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে মামলাটি খারিজ করে দেয় আদালত। ওই খারিজ আদেশের বিরুদ্ধে ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি পুনর্বিবেচনার জন্য রিভিশন আবেদন করেন লিমনের মা। অবশেষে ৪২তম শুনানী শেষে আদালত র‌্যাবের বিরুদ্ধে দায়ের করা মামলাটির রিভিশন আবেদন মঞ্জুর করেন।

লিমনের আইনজীবী আককাস সিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, র‌্যাবের এক অভিযানে লিমন গুলিবিদ্ধ হওয়ার পর তাকে সন্ত্রাসী আখ্যা দিয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে লিমনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছিলো র‌্যাব। লিমনের বিরুদ্ধে মামলা দায়ের ঘটনায় গণমাধ্যমসহ সারাদেশে সমালোচনার ঝড় উঠলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ২০১৩ সালে ঝালকাঠি আদালত র‌্যাবের করা মামলা থেকে লিমনকে অব্যাহতি দেয়।

ad