শিক্ষার্থীদের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ

Students, Dhaka-Tangail, Highways, Block, 1
ad

স্থানীয় প্রতিনিধি: রাজধানী ঢাকায় বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তি ও নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় তারা বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে তাদের দাবি প্রদর্শন করেন।

বৃহস্পতিবার (২ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে ১২টা ২৫ মিনিট পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে করে মহাসড়কে চলাচলকারী সকল যানবাহন বন্ধ হয়ে যায়। রাস্তার দুই পাশে দেখা দেয় দীর্ঘ যানজট।

Students, Dhaka-Tangail, Highways, Block, 2

সকাল থেকে শিক্ষার্থীরা টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান নেয়। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশেকপুর বাইপাসে অবরোধ করে।

পরে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আহাদুজ্জামান মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। শিক্ষার্থীদের দাবির বিষয়ে তিনি বলেন, এ ঘটনার সাথে জড়িতদের আটক করা হয়েছে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। আর যেন এরকম কোনো দুর্ঘটনা না হয়, সে বিষয়ে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

পরে পুলিশ প্রশাসন থেকে শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়। শিক্ষার্থীরা জানান, আগামী রবিবারের মধ্যে তাদের ৯ দফা দাবি না মানলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

ad