অবশেষে নির্বাচন হচ্ছে পুঠিয়ার দুই ইউপিতে!

Puthiya map
ad

স্থানীয় প্রতিনিধি: সকল জটিলতার অবসান কাটিয়ে রাজশাহীর পুঠিয়া উপজেলার ভালুকগাছি ও শিলমাড়িয়া ইউপিতে আগামী ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভালুকগাছি ইউনিয়নের আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী তাকবির হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভোট গ্রহণে আদালতের ছয় মাসের স্থগিতাদেশের বিরুদ্ধে আমি গত ৩ ডিসেম্বর একটি রিট আবেদন করি। হাইকোর্টের আপিল বিভাগ আমার দায়ের করা আবেদনটি আমলে নেন। গত দু’দিন ওই রিটের শুনানি শেষে আজ বৃহস্পতিবার চেম্বার জজ ভোট গ্রহণের স্থগিতাদেশটি স্থগিত করেন। যার কারণে আগামী ২৮ ডিসেম্বর ভোট গ্রহণে আর কোনো বাধা রইল না।

তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার ফাতেমা খাতুন বলেন, নির্বাচন স্থগিতাদেশ আমরা পেয়েছি। নতুন করে ভোট গ্রহণের কোনো আদেশ বৃহস্পতিবার (আজ) বিকেল পর্যন্ত আমাদের নিকট আসেনি। নিদের্শনা আসলে যথা সময়েই ভোট হবে।

গত নভেম্বর মাসে আইনী জটিলতায় স্থগিত থাকা সারাদেশের ইউপিগুলোতে ২৮ ডিসেম্বর ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। সে লক্ষে ভালুকগাছি ও শিলমাড়িয়া ইউপিতে বিভিন্ন প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। তবে সীমানা জটিলতা দেখিয়ে ভোট গ্রহণ স্থগিত রাখতে শিলমাড়িয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দীন মাস্টার হাইকোর্টে একটি রিট আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের একটি ব্রেঞ্চ গত ২৯ নভেম্বর ছয় মাসের জন্য ভোট গ্রহণ স্থগিত রাখার আদেশ দেন।

ad