আইসিটি আইনের মামলায় কুষ্টিয়ার দুই সাংবাদিকের জামিন

HASHAN
ad

স্থানীয় প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলায় কুষ্টিয়ার দুই সাংবাদিক জামিন লাভ করেছেন।

সোমবার (২৯ মে) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ জায়েদ মনসুর এই দুই সাংবাদিকের জামিন মঞ্জুর করেন।

জামিন প্রাপ্ত দুই সাংবাদিক হলেন- কুষ্টিয়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক বাংলাভিশন, বণিক বার্তা ও বিডি নিউজ ২৪ ডট কমের কুষ্টিয়া প্রতিনিধি হাসান আলী এবং কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সদস্য দৈনিক কুষ্টিয়া দর্পনের ষ্টাফ রিপোর্টার আসলাম আলী।

মামলার বিবরণে জানা যায়, গত ৩০ মার্চ দুপুরে পুলিশ সাংবাদিক মওদুদ রানা, হাসান আলী এবং আসলাম আলীকে থানায় নিয়ে এসে প্রায় দুই ঘণ্টার বেশি সময় আটক করে রাখে। পরবর্তীতে কুষ্টিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দের হস্তক্ষেপে তাদের ছেড়ে দেয় পুলিশ। এর কয়েক ঘণ্টার মধ্যেই হাসান ও আসলামের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা গ্রহণ করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, একটি ফেসবুক আইডি থেকে হাসিবুর রহমান রিজু নামে স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য পোস্ট করা হয়। উক্ত নামের আইডির বিষয়ে তদন্ত না করেই প্রমাণ ছাড়াই দুই জন গণমাধ্যমকর্মীকে স্পর্শকাতর এই মামলার আসামি করা হয়।

কুষ্টিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দ অনেকদিন থেকেই এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে এই দুই গণমাধ্যমকর্মীকে মামলা থেকে অব্যাহতি প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানিয়ে আসছে।

ad