আ. লীগ নেতা ফরিদ হত্যা: ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

Farid kill, 18 people, against , chargesheet
ad

স্থানীয় প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলায় ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে।

মঙ্গলবার (৬ মার্চ) দুপুরে ভূঞাপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করে ডিবি পুলিশ।

চার্জশিটভুক্ত আসামীরা হলো- ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও টাঙ্গাইল জেলা পরিষদ সদস্য আব্দুল হামিদ ভোলা, অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা, শওকত হোসেন সৈকত, মকবুল হোসেন তরফদার ইউপি সদস, নাসির হোসেন রানা, মেহেদী হাসান জিকু, লাল মাহমুদ লালচান, মাইনুল ইসলাম মাসুদ, ছানোয়ার হোসেন বাবু, খোকন মিয়া, খলিলুর রহমান খলিল, নাজমুল তালুকদার হ্যাভেন, মামুন সরকার, আব্দুল লতিফ, অনিক হোসেন, আলমগীর হোসেন, সৈয়দ মাসুদুল হক টুকু।

নিহত ফরিদের ভাই ও মামলার বাদী ফজলুল করিম বলেন, আমরা এই হত্যা মামলার আসামীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি চাই, যাতে ভবিষ্যতে আর কেউ এই ধরনের ঘটনা ঘটাতে সাহস না পায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের ওসি অশোক কুমার সিংহ বলেন, চার্জশিটভুক্ত ১৮ জনের মধ্যে ১০ জন পলাতক এবং আটজন আটক রয়েছে। মামলার তদন্ত করে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। পাঁচজন আসামী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৬ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদকে হত্যা করে লাশ তার বাড়ির পুকুরে ফেলে রাখা হয়।

ad