ঈশ্বরগঞ্জে জলাবদ্ধতার কারণে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

Iswarganj school
ad

স্থানীয় প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জলাবদ্ধতার কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়নে মাইজবাগ-রাজিবপুর ইউনিয়নের তরফপাছাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়টি অনির্দিষ্টকালের জন্যে বন্ধ ঘোষণা করা হয়।

সরেজমিন গিয়ে দেখা যায়, সড়কের পাশে একটি বিলের উপর অবস্থিত বিদ্যালয়টি। এবার টানা বৃষ্টি হওয়ায় বিদ্যালয়টির ভবনের ভেতরে ও মাঠে পানি উঠে গেছে। চারদিকে অথৈ পানিতে শিক্ষার্থীরা পড়ে গিয়ে বড় কোন দুর্ঘটনার শিকার হতে পারে মনে করে বিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি উপজেলা শিক্ষা অধিদপ্তরকে জানালে তারা বিদ্যালয়টি বন্ধ ঘোষণা করেন।

স্থানীয় আব্দুল বারেক জানান, স্কুলের জায়গাটি অপেক্ষাকৃত নিচু। বিদ্যালয়ের মাঠে মাটি ভরাট করা হলে এই অবস্থা থেকে উত্তরণ হওয়া সম্ভব।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক বলেন, বিদ্যালটির মাঠে ও আশেপাশে ব্যাপক পানি থাকায় যে কোন মুহূর্তে পানিতে পরে শিশু মৃত্যু হতে পারে। তাই জলাবদ্ধতার বিষয়টি উপজেলা শিক্ষা অফিসকে জানানোর পর তারা বিদ্যালয়টির কার্যক্রম বন্ধ রাখতে বলেছেন।

ঈশ্বরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিক বলেন, বিদ্যালয়ে জলাবদ্ধতার বিষয়টি পূর্বে আমাদের অবহিত করা হয়নি। বিষয়টি জানার পর জেলা শিক্ষা কর্মকর্তার সাথে আলোচনা করে বিদ্যালয়টি বন্ধ ঘোষণা করা হয়েছে। পানি কমার পর বিদ্যালয়টির কার্যক্রম চালু করা হবে।

ad