উল্লাপাড়ায় ৩০ মণ ঘি ভেজাল সন্দেহে পৌরসভার হেফাজতে

Sirajganj map
ad

স্থানীয় প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রায় ৩০ মণ ঘি ভেজাল সন্দেহে নমুনা সংগ্রহের পর পৌরসভার হেফাজতে রাখা হয়েছে। ওই ঘি ভেজাল সন্দেহে সেখান থেকে নমুনা সংগ্রহ করে ঢাকা জনস্বাস্থ্য গবেষণাগারে পাঠাচ্ছে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক।

বৃহস্পতিবার (৩১ মে) দুপুরে উল্লাপাড়া পৌর শহরের কলেজ পাড়া মহল্লার আব্দুস ছামাদের বাড়িতে ভেজাল ঘি আছে- এমন সংবাদের ভিত্তিতে উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান ও উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক এস.এম. শহিদুল ইসলাম রন্টু অভিযান পরিচালনা করেন।

এ সময় ওই বাড়িতে থাকা একটি কক্ষে ১৫টি প্লাষ্টিকের ড্রামে প্রায় ৩০ মণ ঘি মজুত দেখা যায়। এ ঘিগুলো পাবনার ফরিদপুর থানার ডেমরা থেকে সুমন নামে ব্যবসায়ী তার শ্বশুর বাড়িতে রেখেছিল। দীর্ঘদিন ধরে এ ব্যবসায়ী এভাবে ঘি এনে এই বাড়িতে রেখে রাতে গাড়িতে করে বিভিন্ন কোম্পানিতে সরবরাহ করে বলে স্থানীয় লোকজন জানান।

উল্লাপাড়া পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর আলী আহমেদ রতন জানান, ঘির ড্রামগুলো ওই বাড়িতে পৌরসভার পক্ষ থেকে কর্মচারীরা গিয়ে তালাবদ্ধ করে রেখেছে। রবিবার (৩ জুন) পৌরসভার পক্ষ থেকে আরেক দফা নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হবে।

এ বিষয়ে মুঠোফোনে কথা হলে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক শহিদুল ইসলাম জানান, পরীক্ষায় ওই ঘি ভেজাল প্রমাণিত হলে ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ad