এসএসসিতে বগুড়ায় জিপিএ-৫ পেয়ে শীর্ষে বিয়াম স্কুল

Bogra, GPA-5, Top, Beam School,
ad

স্থানীয় প্রতিনিধি: এসএসসিতে পরীক্ষায় এ বছর বগুড়া জেলায় শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২৮৫ জিপিএ-৫ পেয়ে শীর্ষে রয়েছে বিয়াম স্কুল এন্ড কলেজ। বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ থেকে এবার পরীক্ষায় অংশ নিয়েছিল ৩৮৮ জন। গত বছর এই প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছিল ২৮৪ জন।

বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান এসএসসি পরীক্ষার ফলাফলে সন্তোষ প্রকাশ করে জানান, ২৮৫ জন জিপিএ-৫ পেয়ে সবাই কৃতকার্য হয়েছে। আগামীতে আরও ভালো ফলাফল করবে বলে আশা করছি।

ক্যান্ট. পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ২৭০ জন এবং বগুড়া জিলা স্কুলে ২৩১ জন জিপিএ-৫ পেয়েছে। বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৫৭ জন পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ২০২ জন। আমর্ড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজের ২৭৬ পরীক্ষার্থীর মধ্যে ২৩৭ জন জিপিএ-৫ পেয়েছে।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে বগুড়া সরকারি মোস্তফাবিয়া মাদ্রাসা থেকে ৯৯ জন শিক্ষার্থীর মধ্যে ৪০ জন জিপিএ-৫ পেয়েছে। ঠনঠনিয়া নুরুন আলা নূর ফাযিল মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় ৮৫ জনের মধ্যে ৭৮ উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে ২২ জন জিপিএ-৫ পেয়েছে।

বগুড়া ঠনঠনিয়া নুরুল আলা নুর ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রাগেব হাসান ওছমানী জানান, দাখিল পরীক্ষায় ৯৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে আনপ্নগ ২২ জন জিপিএ-৫ সহ মোট ৯৭ জন কৃতকার্য হয়েছে।

বগুড়ায় এবার পাশের হার ৯১.৩৪ শতাংশ। জেলার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হয়েছে।

ad