ওসির দেয়া ভ্যান পেয়ে হাঁসি ফুটলো পুঠিয়ার নাসিরের মুখে

Van, smile, nasir uddin,
ad

স্থানীয় প্রতিনিধি: পরিবারের সকল লোকজনকে সাথে নিয়ে আসন্ন ঈদ উদযাপন করতে দিনরাত পরিশ্রম চালিয়ে যাচ্ছিলেন হতদরিদ্র ভ্যান চালক নাসির উদ্দীন ওরফে জমেন (৫০)। চোর তার ভ্যানটি চুরি করে নিয়ে যাওয়ার পর তিনি একেবারে পথে বসতে চলেছিলেন। তবে রাজশাহীর পুঠিয়া থানার ওসির দেয়া নতুন ভ্যান পেয়ে তার মুখে হাঁসি ফুটেছে।

বৃহস্পতিবার (১৪ জুন) সকালে তার হাতে ব্যাটারি চালিত ভ্যান তুলে দেয়া হয়। সেই সাথে তার পরিবারের সকলের জন্য ঈদ উপহারসহ বিভিন্ন সামগ্রী তুলে দেয়া হয়েছে।

উল্লেখ্য, প্রতিদিনের মতো চলতি মাসের ২ জুন সকালে একমাত্র উপার্জিত পথ ব্যাটারি চালিত ভ্যানটি নিয়ে রাস্তায় বের হয়। বানেশ্বর হাটে এলজি শো-রুমের সামনে ভ্যানটি রেখে ভেতর থেকে মালামাল নিয়ে এসে দেখেন ভ্যানটি আর নেই।

চোখের পলকে চুরি হয়ে গেছে উপার্জনের একমাত্র মাধ্যমটি। মুহূর্তের মধ্যে নাসির উদ্দীনের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে। চারপাশে তার অন্ধকার নেমে এসেছে। এরপর তার আর কিছুই মনে নেই। স্বাভাবিক অবস্থায় তিনি যখন আসেন, তখন চোখ খুলে দেখেন নিজ ঘরের বিছানায় শুয়ে আছেন।

ভ্যান চালক নাসির উদ্দীনের বাড়ি রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুর পশ্চিমপাড়া গ্রামে। তার বাবার নাম জব্বার মন্ডল। স্ত্রী ও একমাত্র মেয়েকে নিয়ে তার ছোট সংসার। ভ্যান চালিয়ে অনেক কস্টে কিছু দিন আগে একমাত্র মেয়েটির বিয়ে দিয়েছেন। এখন স্বামী-স্ত্রী মিলে দুজনের সংসার।

ভ্যান চালক নাসির উদ্দীন বলেন, অনেক আশা করেছিলাম মেয়ে-জামাই নিয়ে এবার ধুমধাম করে ঈদ পালন করবো। কিন্তু আমার একমাত্র উপার্জনের মাধ্যম ভ্যানটি চোর নিয়ে গেছে। ভ্যানটি উদ্ধারের কোনো উপায় না পেয়ে কিছুদিন আগে থানার ওসি স্যারের কাছে অভিযোগ করি। পরে ওসি স্যার আমাকে একটি নতুন ভ্যান কিনে দেয়ার প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, আজ শুধু ভ্যানই পাইনি, ওসি স্যার আমার মেয়ে-জামাই ও আমাদের দুজনের জন্য নতুন জামা-কাপড়ও কিনে দিয়েছেন। আনন্দের অশ্রু গড়ে পড়ছে তার দুচোখ বেয়ে। যাওয়ার সময় ওসিসহ সকলের সাথে কুশল বিনিময় ও আগামী দিনের জন্য দোয়া চেয়েছেন নাসির উদ্দীন।

পুঠিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাকিবুল হাসান বলেন, নাসির উদ্দীন উপার্জনের একমাত্র ভ্যানটি হারিয়ে দিশেহারা হয়ে গিয়েছিল। থানায় এসে বিষয়টি বলার পর ওসি স্যার সাকিল উদ্দীন আহম্মেদ তাকে একটি ভ্যান কিনে দেয়ার উদ্যাগ নেন। সেই আজ তার হাতে ব্যাটারি চালিত ভ্যান তুলে দেয়া হয়।

ad