কলা গাছ লাগিয়ে রাস্তা বন্ধ করল ইউপি মেম্বার!

Banana tree, road closure, UP member,
ad

স্থানীয় প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় সাধারণ জনগণের চলাচলের রাস্তার মাঝখানে কলা গাছ লাগিয়ে পথ বন্ধ করে দিয়েছেন এক ইউপি মেম্বার। এতে বেকায়দায় পড়েছেন ওই পথে চলাচলাকারী কয়েকটি গ্রামের সাধারণ মানুষ।

খোঁজ নিয়ে দেখা গেছে, উপজেলার ৩নং ভরাডোবা ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার আমিনুল ইসলাম পুরুড়া গ্রামে পরবতা খালপাড় এলাকায় একটি বহুপুরাতন গ্রামীণ রাস্তার মাঝখানে বাঁশ, গাছ ফেলে এবং কলাগাছ রোপন করে রাস্তাটি বন্ধ করে দিয়েছেন।

এলাকাবাসী জানান, সম্প্রতি আমিনুল মেম্বারের বাড়ির পেছন দিয়ে চলাচলের বহু পুরোনো এই রাস্তাটির মেরামত ও সম্প্রসারণ কাজ শুরু হলে আমিনুল মেম্বার জোরপূর্বক তার বাড়ির সামনে দিয়ে রাস্তাটি ঘুরিয়ে নেয়ার পায়তারা শুরু করেন।

বাড়ির সামনে দিয়ে রাস্তা না হওয়ায় আমিনুল মেম্বার ক্ষুব্ধ হয়ে রাস্তার কাজ বন্ধ রাখেন। পরবর্তীতে ওই মেম্বার গাছপালা ফেলে মাঝখানে কলাগাছ রোপণ করে কয়েক গ্রামের মানুষের চলাচলের সহজ রাস্তাটি একেবারে বন্ধ করে দেন।

এ ব্যাপারে ওই গ্রামের লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান বরাবরে রাস্তাটি খুলে দেয়ার ব্যবস্থা করতে লিখিত আবেদন করেছেন।

এ বিষয়ে ভরাডোবা ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার আমিনুল ইসলামের ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে সেটি বন্ধ দেখায়।

৩নং ভরাডোবা ইউপি চেয়ারম্যান শাহ আলম তরফদার জানান, কলা গাছ লাগিয়ে রাস্তা বন্ধ করে দেয়ার বিষয়টি শুনেছি। এ বিষয়ে ইউপি সদস্য আমিনুল ইসলামের সাথে কথা বলে মীমাংসা করার চেষ্টা চলছে।

ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামালের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, এ বিষয়ে সরাসরি আমার সামনে এসে কথা বলতে হবে।

ad