কাঠালিয়ার থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত দুই ভাই বাঁচতে চায়

kathalia-News
ad

স্থানীয় প্রতিনিধি: জন্ম থেকেই মরণ ব্যাধি থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হয়ে ভূগছে ঝালকাঠির কাঠালিয়া উপজেলার চিংড়াখালী গ্রামের খাইরুল ইসলাম (১৪) ও মো. আব্দুল্লাহ (৩)। প্রতি মাসে তাদের চিকিৎসায় প্রয়োজন হয় প্রায় ১০ থেকে ১৫ হাজার টাকা।

তাদের দিনমজুর বাবার পক্ষে এত বহন করা সম্ভব না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন খাইরুল।

জানা যায়, খাইরুলকে ৩ মাস পর পর ও আব্দুল্লাহকে মাসে একবার রক্ত দিতে হয়। তাদের ঔষধ ও রক্ত দেয়ায় মাসে ব্যয় হয় ১০/১৫ হাজার টাকা। ব্যয়বহুল এ চিকিৎসা হতদরিদ্র দিনমজুর বাবা ইউনুচের পক্ষে চালানো সম্বব হচ্ছে না।

ইউনুচ মিয়া বলেন, মাছ ধরা ও পরের বাড়ি দিন মজুরের কাজ করে যা পায় তা দিয়ে সংসারই চলে না। ছেলেদের চিকিৎসা করাবেন কি দিয়ে? সামান্য ভিটে বাড়ি ছাড়া জমিজমা কিছুই নেই তাদের। সর্বস্ব বিক্রি করে দু’ ছেলের চিকিৎসা করিয়েছেন তিনি। বর্তমানেও অনেক টাকার প্রয়োজন।

তিনি আরও জানান, দু’ ছেলেকে জন্ম থেকে ঢাকার আদ-দ্বীন শিশু হাসপাতালের ডা. তছলিম, ঢাকার পিজি হাসপাতাল, বরগুনার জেনারেল হাসপাতালের ডা. কামরুল ও ডা. সুভাস তত্বাবধানে চিকিৎসা করানো হয়। বর্তমানে ঢাকার বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশনে চিকিৎসা চলছে তাদের।

ইউনুচের তার দুই ছেলের জীবন বাঁচাতে সমাজের বিত্তশালী ব্যক্তি, সরকারি-বেসরকারি দাতা সংস্থাসহ হৃদয়বানদের কাছে আর্থিক সাহায্যের আবেদন করেছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা- খাদিজা পারভীন (মাতা) সঞ্চয়ী হিসাব নং ২২৫২, রূপালী ব্যাংক, কাঠালিয়া শাখা, কাঠালিয়া, ঝালকাঠি। বিকাশ- ০১৯৮৫৮১৭৪৩০৪, মোবা-০১৭২০৮২০৩৬৭।

ad