কাঠালিয়ায় প্রধান শিক্ষক বরখাস্ত

jhalokhthi-dailyjagoran
ad

স্থানীয় প্রতিনিধি: ঝালকাঠির কাঠালিয়ায় সহকর্মীদের সাথে অশালীন ভাষায় গালমন্দ, লাঞ্চিত করা এবং তাদের  জিম্মি করে বিভিন্নভাবে অর্থ আত্মসাতের অভিযোগে পাটিখালঘাটা আইডিয়াল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খায়রুল আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শিক্ষকরা জানান, ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক সভায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অন্য শিক্ষকরা অর্থ আত্মাসাৎ, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ আনেন। এতে প্রধান শিক্ষক মো. খায়রুল আলম ক্ষিপ্ত হয়ে সহকারী শিক্ষক সুমন দেবনাথসহ অন্য শিক্ষকদের অকথ্য ভাষায় গালমন্দ করে এবং দেখিয়ে দেয়ার হুমকি দেন। এমনকি শিক্ষক সুমনকে চেয়ারের হাতল দিয়েও মারতে উদ্যক্ত হয় প্রধান শিক্ষক।

এ ঘটনায় শিক্ষক সুমন দেবনাথ প্রধান শিক্ষকের বিরুদ্ধে গত ১ মার্চ কাঠালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক খায়রুল আলম জানান, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। মো. হারুন অর রশিদ ৪ বার বিদ্যালয়ের সভাপতি ছিলেন। বর্তমানে অন্য কাউকে সভাপতি পদে মনোনয়নের প্রস্তাব করায় তিনি দীর্ঘদিন ধরে আমাকে বিভিন্নভাবে হয়রানি করে আসছেন।

বরখাস্তের বিষয়টি তিনি অস্বীকার করেন বলেন, লোকমুখে শুনেছি আমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কিন্তু বরখাস্তজনিত কোন নোটিশ আমাকে দেওয়া হয় নাই।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মাহাবুবর রহমান জানান, প্রধান শিক্ষক মো. খায়রুল আলমকে সাময়িক বরখাস্তের অনুলিপির এক কপি বিদ্যালয়ের সভাপতি আমার নিকট জমা দিয়েছেন।

ad