কাপাসিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, প্রকৌশলী নিহত

gas silinder
ad

স্থানীয় প্রতিনিধি: গাজীপুরের কাপাসিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক প্রকৌশলীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও সাতজন আহত হয়েছে।

শুক্রবার (১০ আগস্ট) সন্ধ্যায় উপজেলার তরগাঁও ঋষিপাড়া মোড় এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে গাজীপুর থেকে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

জানাগেছে, ঋষিপাড়া মোড় এলাকার কফিলউদ্দিনের দ্বিতল বাড়ির নীচ তলার দোকানে সিগারেট ধরানোর সময় পাশে থাকা গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। এতে দ্বিতল বাড়িটি ব্যাপকভাবে ভস্মীভূত হয়। এ সময় চা খেতে আসা সড়ক উন্নয়ন কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান এনডিই কনস্ট্রাকশনের প্রকৌশলী মাসুদ রানা পারভেজ (৩০) আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। সে পাবনা জেলার আমীনপুর থানার যদুপুর গ্রামের জাকের সরদারের ছেলে।

এ ঘটনায় ভবন মালিক কফিল উদ্দিন (৫৫) ও তার কর্মচারী আলমগীর (১৯) আহত হয়েছেন।  এছাড়া আগুন নেভাতে এসে আহত হন আরও পাঁচজন। আহতদের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্য আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ইউপির অনুমোদন ও ট্রেড লাইসেন্স ছাড়া দীর্ঘদিন থেকে দোকানটিতে মুদি মনোহরী-চা, গ্যাস সিলিন্ডার, কেরোসিন, পেট্টোল ও ডিজেল বিক্রয় করা হতো। মাগরিবের নামাজের সময় ঘটনার সূত্রপাত হয়। এ সময় দোকানে বেশ কয়েকজন ক্রেতা ছিল। কেউ হয়তো সিগারেট ধরানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকির হোসেন জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে দোকানের ইলেকট্রিক সর্টসার্কিট থেকে দোকানে বিক্রির জন্য রক্ষিত পেট্রোল, ডিজেল ও কেরোসিনে আগুন ছড়িয়ে পড়তে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ad