কুষ্টিয়ায় এসিড নিক্ষেপের মামলায় ৪ জনের কারাদণ্ড

Court
ad

স্থানীয় প্রতিনিধি: কুষ্টিয়ায় কলেজ ছাত্রীসহ পরিবারের তিন সদস্যের উপর এসিড নিক্ষেপের দায়ে এক আসামীর ১৪ বছর এবং সহযোগিতার দায়ে তিন আসামীর ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৭ মে) দুপুরে কুষ্টিয়ার জেলা দায়রা ও জজ আদালতের বিজ্ঞ বিচারক অরুপ কুমার গোস্বামী এ রায় প্রদান করেন।

রায়ে মামলার প্রধান আসামীকে ৫০ হাজার ও বাকি তিনজনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- প্রধান আসামী কুষ্টিয়া সদর উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের মাসুদ আলীর ছেলে রাজীব (২২), আশরাফুলের ছেলে রতন (২০), গোপালপুর গ্রামের রমজান আলীর ছেলে আল আমীন (২৩) ও আমজাদ মোল্লার ছেলে জহুরুল ইসলাম বাবু (২৭)।

রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, সদর উপজেলার গোপালপুর গ্রামের কলেজ ছাত্রী সোনিয়াকে প্রেমের প্রস্তাব দেয় রাজীব। সোনিয়া তা প্রত্যাখান করায় প্রতিশোধ নিতে রাজিব ২০১৪ সালের ৫ জুলাই গভীর রাতে সহযোগিদের সাথে নিয়ে সোনিয়াদের বাড়িতে গিয়ে জানালার ফাঁকা দিয়ে সিরিঞ্জ ব্যবহার করে ঘুমন্ত সোনিয়ার উপর এসিড নিক্ষেপ করে। এ ঘটনায় সোনিয়া ও একই বিছানায় ঘুমন্ত ছোট ভাই তিতুমীর ও ফুফু সালেহা এসিড দগ্ধ হয়ে ঝলসে যায়।

তিনি জানান, এ ঘটনার পর সোনিয়ার বাবা আয়ুব আলী মন্ডল বাদী হয়ে মোট আটজনের বিরুদ্ধে অভিযোগ এনে থানায় মামলা দায়ের করেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে চার আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এই রায় দেন।

ad