কুষ্টিয়ায় ছাত্রমৈত্রীর মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ৫

attack image
ad

স্থানীয় প্রতিনিধি: কুষ্টিয়ায় ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠা বার্ষিকীর মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ নামধারী ক্যাডাররা। এতে কুষ্টিয়া জেলা ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সাকিব, কুষ্টিয়া সরকারি কলেজ শাখার সভাপতি সিরাজুল ইসলামসহ পাঁচজন আহত হয়েছেন।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুর ১২টায় ছাত্রমৈত্রীর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শেষে কুষ্টিয়া সরকারি কলেজে প্রাঙ্গণে শহীদ মিনারে ফুল দেয়ার সময় এ হামলার ঘটনা ঘটে।

ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সাকিব জানান, আলোচনা সভা শেষে ছাত্রমৈত্রীর নেতা-কর্মীরা জেলা কার্যালয় থেকে একটি মিছিল বের করে বিজয়ের মাসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে রওনা দেয়। কুষ্টিয়া সরকারি কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারে ফুল দেয়ার সময় কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব আলম লেমনের নেতৃত্বে আলিমুল হাসান সজিব, মাহবুব আলম, ফেরদৌসসহ ১৫/২০ জন অস্ত্র-শস্ত্র নিয়ে মিছিলে হামলা চালায়।

তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতারা জানিয়েছেন, উল্টো ছাত্রমৈত্রীর নেতা-কর্মীরা কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের ওপর হামলা চালিয়েছে। তারই প্রেক্ষিতে ছাত্রলীগ শুধু প্রতিরোধ করেছে। তারা যে অভিযোগ করেছে তা ভিত্তিহীন।

হামলার ঘটনায় কুষ্টিয়া জেলা ছাত্রমৈত্রী, যুবমৈত্রী, ওয়াকার্সপার্টিসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের আটক করে শাস্তির দাবি জানিয়েছেন।

কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন জানান, কলেজ ক্যাম্পাসে দুপক্ষের মধ্যে বাকবিতন্ডার ব্যাপারটি জেনেছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ad