কুষ্টিয়ায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

Kustia
ad

স্থানীয় প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুরে গোয়েন্দা পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ রফিকুল ইসলাম রফিক নামে এক ডাকাত নিহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করেছে।

মঙ্গলবার মধ্যরাতে উপজেলার কুষ্টিয়া-মেহেরপুর সড়কের মশান কালিগাড়া ব্রীজের কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ডাকাত রফিকুল ইসলাম রাজবাড়ী জেলার মাছপাড়া গ্রামের আজিজ শেখের ছেলে। তার বিরুদ্ধে কুষ্টিয়া ও রাজবাড়ী থানায় ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে।

কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ছাবিবরুল ইসলাম জানান, কুষ্টিয়া-মেহেরপুর সড়কের কালিগাড়া ব্রীজের কাছে একদল ডাকাত মেইন সড়কে গাছ কেটে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে গোয়েন্দা পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় ৩০ মিনিট ধরে চলা ‘বন্দুকযুদ্ধের’ একপর্যায়ে ডাকাতদল পালিয়ে গেলে রফিককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে মিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে ১টি এলজি, ১ রাউন্ড গুলি, ২টি হাসুয়া ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধে পুলিশের ৩ সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবি করছে।

ad