কুড়িগ্রাম-৪ আসন পুর্নবহালের দাবিতে মিছিল-সমাবেশ

Kurigram-4 seat, reinstatement, demand, procession-rally,
ad

স্থানীয় প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার মূল ভূখণ্ড থেকে নদী বিচ্ছিন্ন কুড়িগ্রাম-৪ আসনের (রাজীবপুর ও রৌমারী উপজেলা এবং চিলমারী উপজেলার নয়াহাট, অষ্টমীচর ও উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়ন নিয়ে গঠিত) সীমানা পুর্নবহালের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) বিকালে রৌমারীতে বিক্ষোভ মিছিল ও উপজেলা পরিষদ চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে রাজীবপুর ও রৌমারী উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় বক্তারা চিলমারী উপজেলাকে বাদ দিয়ে পূর্বের মতো কুড়িগ্রাম-৪ আসন পুর্নবিন্যাসের দাবি জানায়।

এর আগে একই দাবিতে রাজীবপুর ও রৌমারী উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কুড়িগ্রাম-৪ আসন পুর্নবহালের দাবিতে এখন বিক্ষুব্ধ এই দুই উপজেলার রাজনৈতিক নেতা-কর্মীসহ সকল শ্রেণির মানুষ।

রৌমারী উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন- স্থানীয় সাংসদ রুহুল আমিন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী, রাজীবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম, রাজীবপুর ইউপি চেয়ারম্যান কামরুল আলম বাদল, কোদালকাটি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর ছক্কু, রৌমারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমির হোসেন প্রমুখ।

নির্বাচন কমিশন সূত্রে জানাগেছে, ২১ এপ্রিল থেকে সংসদীয় আসন পুর্নবহালের পক্ষে-বিপক্ষে যে সকল লিখিত অভিযোগ দেয়া হয়েছিল, তার শুনানি অনুষ্ঠিত হবে।

ad