গাজীপুরে সিটি নির্বাচনে পাশের প্রলোভনে টাকা দাবি, যুবক আটক

Gazipur City election, young man, detention,
ad

স্থানীয় প্রতিনিধি: আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থীকে পাশ (নির্বাচিত) করানোর প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা দাবির ঘটনায় আতিকুল ইসলাম হৃদয় (৩০) নামের এক যুবককে আটক করা হয়েছে।

শুক্রবার (৮ জুন) দুপুরে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এর আগে বৃহস্পতিবার (৭ জুন) রাতে তাকে আটক করা হয়।

আতিকুল মুন্সিগঞ্জের লৌহজং থানার রানাদিয়া গ্রামের মৃত আব্দুল হকের ছেলে। বর্তমানে সে গাজীপুর সিটি করপোরেশনের ইটাহাটার আমিনবাড়ি এলাকায় বসবাস করে।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, গাজীপুর সিটি করপোরেশনের ৫৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. নজরুল ইসলাম অভিযোগ করেন- আতিকুল গত ৫ জুন তার বাড়িতে যান। এ সময় আতিকুল নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাসিস্টেন্ট প্রফেসর ড. লিক্সন চৌধুরী বলে পরিচয় দেন।

পরে আলাপচারিতায় নজরুল ইসলামকে সিটি নির্বাচনে পাশ করিয়ে দেবেন বলে সাড়ে ৫ লাখ টাকা দাবি করে আতিকুল। আতিকুল ওই টাকা ১১, ২২ ও নির্বাচনের আগের দিন ২৫ জুন তিন কিস্তিতে দেয়ার জন্য নজরুলকে বলে।

পুলিশ সুপার আরও জানান, এ ঘটনা জানতে পেরে গাজীপুরের ডিবি পুলিশ বিষয়টি তদন্ত করে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুয়া অ্যাসিস্টেন্ট প্রফেসরের কার্ডসহ নগরীর ইটাহাটার একটি ভাড়া বাড়ি থেকে তাকে আটক করা হয়।

ad