গুরুদাসপুরে নারী ও শিশু উন্নয়নে সচেতনতা মূলক র‌্যালি

rally
ad

স্থানীয় প্রতিনিধি: শিশুকে মায়ের বুকের দুধ খাওয়াতে উদ্বুদ্ধ করণের লক্ষ্যে প্রচারণা মূলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৩ মে) সকাল সাড়ে ৯ টার দিকে গুরুদাসপুর উপজেলা চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে মিলিত হয়। সেখানে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা তথ্য অফিস, তথ্য মন্ত্রণালয় ও ইউনিসেফ আয়োজিত এই সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দস। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুয়াল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুস বলেন, শিশুকে মায়ের বুকের শাল দুধ খাওয়াতে হবে। এতে শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাওয়াসহ মেধার বিকাশ ঘটবে। একই সাথে মা বিভিন্ন রোগ থেকে মুক্তি পাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক সালাউদ্দিন, যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ, শাহিদা আক্তার মিতা, জেলা তথ্য কর্মকর্তা সামিউল আলম প্রমুখ।

র‌্যালি শেষে শহীদ মিনার চত্বরে শিশু মেলারও উদ্বোধন করা হয়। মেলায় মোট ১৪টি স্টল অংশ নেয়।

এর আগে শনিবার রাতে গুরুদাসপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে সচেতনতা মূলক প্রচার অনুষ্ঠান ‘বহিরাঙ্গন’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নারী উন্নয়ন ও সচেতনতা মূলক আলোচনা এবং সঙ্গীত পরিবেশিত হয়। অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ বেতার ঢাকা।

এতে গান পরিশেন করেন বাংলাদেশ বেতারের নিয়মিত শিল্পী ক্লোজ-আপ ওয়ান তারকা মুহিন ও গামছা পলাশ। এছাড়াও গান পরিবেশন করেন মৌসুমী শ্রাবণী, শেফালী সারগামসহ অন্যান্য শিল্পীরা।

ad