গুরুদাসপুরে মা-ছেলের একসঙ্গে এসএসসি জয়

Gurudaspur
ad

স্থানীয় প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুর থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছেন মা তাহমিনা বিনতে হক (৩৫) ও ছেলে তাওহীদুল ইসলাম (১৬)।

মা তাহমিনা জোনাইল আইটি স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ ৪.২৩ পেয়েছেন। ছেলে তাওহীদুল জোনাইল এলাকার দ্বারিকুশি প্রতাপপুর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে পরীক্ষা দিয়ে জিপিএ ৪.০৬ পেয়েছে।

জানা যায়, নাটোরের গুরুদাসপুর উপজেলার আনন্দ নগর গ্রামের ওষুধ ব্যবসায়ী আলমগীর হোসেন রঞ্জুর স্ত্রী তাহমিনা সংসার, ছেলে-মেয়ে, আর শিক্ষা নিয়ে রিতীমত যুদ্ধে নেমেছিলেন। আর সে যুদ্ধে যে তিনি ভালোভাবেই সফল হয়েছেন তা হলফ করেই বলা যায়। মনের ইচ্ছা আর দৃঢ় প্রত্যয়ই পারে যে কোনো বয়সে সফলতা এনে দিতে তা প্রমাণ করলেন তিনি।

পেশায় তিনি একজন গৃহিনী। এক ছেলে এক মেয়ে ও স্বামী নিয়ে তার ছোট্ট সংসার। সংসারের যাবতীয ঝামেলা সামাল দিয়েও তার ফাকে একমাত্র ছেলে তাওহীদুল ইসলামকে গাইড দেওয়ার পাশাপাশি নিজেও একটি স্কুলে ভর্তি হন। নিজের অসমাপ্ত স্বপ্নকে বাস্তবে রুপ দিতেই মা-ছেলে মিলে প্রতিদিন গড়ে ৪-৫ ঘন্টা পড়াশুনা করেছেন। আর তার ফলাফল পেয়েছেন হাতেনাতে।

ad