গোদাগাড়ীতে সরকার বিরোধী বক্তব্য দেয়ায় আটক ২

Rajshahi
ad

স্থানীয় প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে ইসলামী জালসায় সরকার বিরোধী বক্তব্য দেওয়ায় ২ জনকে আটক করে জেলহাজতে প্রেরণ করেছেন গোদাগাড়ী মডেল থানার পুলিশ।

এ ঘটনায় রবিবার (১৯ ফেব্রুয়ারি) জালসার প্রধান বক্তা শায়খ ইমান হাসান নাসারী ও বাসুদেবপুর  ইউনিয়নের মৃত আ. হান্নানের পুত্র আব্দুর বারিককে (৩২)আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

আটককৃতরা হলো- পাহাড়পুর নামাজ গ্রামের ৯নং ওয়ার্ড যুবলীগের সেক্রেটারী খালেদুল (৩০) এবং একই গ্রামের আল মাহামুদ মন্ডলের ছেলে ও জালাসার কমিটির সভাপতির খইবুর রহমান লিটন (৩০)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দিবাগত রাতে বাসুদেবপুর ইউনিয়নের পাহাড়ারপুর নামাজগ্রাম ঈদগাহ্ মাঠে জালসা চলছিল। জালসার প্রধান বক্তা খুলনা আলিয়া মাদ্রাসার শিক্ষক শায়খ ইমান হাসান নাসারী তার বক্তব্যে সরকারকে উদ্দেশ্য করে বলেন, এই সরকার ইসলাম বিরোধী। দাঁড়ি ও টুপিওয়ালা লোকদের রাখবে না। ইসলামী পরিচয় হল দাঁড়ি ও টুপি। বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার জন্য আপনাদের কে জিহাদে অংশগ্রহণ করে  ইসলাম কায়েম করতে হবে।

রাতে এমন বক্তব্যের সংবাদ শুনে গোদাগাড়ী মডেল থানার ওসি হিপজুর আলম মুন্সি ঘটনাস্থলে গেলে প্রধান বক্তা শায়খ ইমান হাসান নাসারী দ্রুত মঞ্চ থেকে পালিয়ে যায়। জালসা কমিটির নিকট প্রধান বক্তা কোথায় আছে তা জানতে চাইলে বলতে অস্বীকার করায় ওই দুই জনকে আটক করা হয়।

গোদাগাড়ী মডেল থানা ওসি হিপজুর আলম মুন্সী বলেন, আটককৃতদের বিরুদ্ধো সন্ত্রাস ও জঙ্গী অভিযোগ এনে  মামলা দায়ের  করা হয়েছে। পলাতকদের ধরতে অভিযান অব্যহত রয়েছে।

ad