গৌরনদীতে বড় ভাই-ভাবীর হামলায় ছোট ভাই নিহত

attack, small brother, killed,
ad

স্থানীয় প্রতিনিধি: জমির বিরোধ ও দীর্ঘদিনের পারিবারিক কলহের জেরধরে বরিশালের গৌরনদীতে মালয়শিয়া প্রবাসী বড় ভাই নজরুল আকন (৪০) ও ভাইয়ের বউ রেহেনা বেগমের (৩৫) হামলায় সৌদি প্রবাসী ছোট ভাই বাদল আকন (৩৮) নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার পশ্চিম ভূরঘাটা গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী, নিহতের স্বজন ও পুলিশ সুত্রে জানাগেছে, ওই গ্রামের গোলাম আলী আকনের মেঝ ছেলে মালয়শিয়া প্রবাসী নজরুল আকনও তার ছোটভাই সৌদী প্রবাসী বাদল আকনের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

এর ফলে তারা দেশে না থাকলেও তাদের স্ত্রীদের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক কলহ চলছিল। এক পর্যায়ে গত ৪ মাস পূর্বে দেশে ফিরে আসেন মালয়শিয়া প্রবাসী নজরুল আকন। এরপর গত ১৫ এপ্রিল দেশে ফিরে আসেন তার ছোট ভাই সৌদি প্রবাসী বাদল আকন।

বৃহস্পতিবার সকালে বাদল আকন তার বাবাকে ডেকে নিজের বাসভবনের পাশ থেকে বড় ভাই নজরুলের একটি মুরগির খোপ সরাতে বলেন। এ কথা শুনে ক্ষিপ্ত হয়ে বড় ভাই নজরুল ছোট ভাই বাদলের সাথে ঝগড়ায় লিপ্ত হয়।

পরে এতে যুক্ত হয় বড় ভাইয়ের স্ত্রী, তাদের ভগ্নিপতি ও চাচাতো ভাইদের কয়েকজন। ঝগড়া ঝাটির এক পর্যায়ে বড় ভাই নজরুল আকন ও তার স্ত্রী রেহানা বেগম মিলে বাদল আকনকে বেদম মারধর করে। এ সময় বেহানা বেগম বাদলের অণ্ডকোষ চেপে ধরে। এতে সে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে।

পরে এলাকাবাসী ও স্বজনরা তাকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসকগণ তাকে মৃত ঘোষণা করে।

গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুনিরুল ইসলাম মুনির জানান, ঘটনার পরপরই হত্যার ঘটনায় অভিযুক্ত বড় ভাই নজরুল আকন ও তার স্ত্রী রেহানা বেগম পালিয়েছে। এ ঘটনায় নিহতের স্ত্রী সুমা বেগম বাদী হয়ে ৮ জনকে আসামী করে বিকালে থানায় একটি মামলা দায়ের করেছেন।

ad