চাটমোহরে ‘বীর মুক্তিযোদ্ধা রানা মাস্টার স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’ শুরু

ad

স্থানীয় প্রতিনিধি: মাদকমুক্ত সমাজ গঠনের প্রত্যয় নিয়ে পাবনার চাটমোহরে শুরু হলো ‘বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান রানা মাস্টার স্মৃতি ফুটবল টুর্নামেন্ট।’ উদ্বোধনী খেলায় পাবনার সুজানগরের দুবলিয়া ফুটবল একাদশ ২-০ গোলে নাটোরের গুরুদাসপুরের ভোরের ডাক স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে।

শুক্রবার (৪ আগস্ট) বিকালে চাটমোহরের ঐতিহাসিক বালুচর খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্ট উদ্বোধন করবেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো: মকবুল হোসেন।

রানা মাস্টার স্মৃতি ফুটবল টুর্নামেন্ট কমিটির উদ্যোগে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরা, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার।

Jagoran- Bir Muktijoddha, Rana Master Smriti Football Tournament

এ সময় প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নাজিমুদ্দিন, সাধারণ সম্পাদক মির্জা আবু হায়াত মোহাম্মদ কামাল জুয়েল, চাটমোহর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র প্রফেসর আব্দুল মান্নান, হরিপুর ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, বেসরকারি সংস্থা পিসিডির নির্বাহী পরিচালক আলহাজ্ব শফিকুল ইসলাম, মরহুম রানা মাস্টারের বড় ছেলে ভূমিহীন উন্নয়ন সংস্থার (এলডিও) নির্বাহী পরিচালক নুরে আলম সিদ্দিকী মঞ্জু, মেজো ছেলে মাইক্রো ক্রেডিট রেগুলেটর অথরিটির উপ-পরিচালক নুরে আলম মেহেদী সঞ্জুসহ অনেকে উপস্থিত ছিলেন।

চাটমোহর খেলোয়ার কল্যান সমিতির সার্বিক তত্তাবধানে এবং রানা মাস্টার স্মৃতি সংসদ ও ভূমিহীন উন্নয়ন সংস্থার সহযোগিতায় নক আউট ভিত্তিক টুর্নামেন্টে পাবনা ও নাটোর জেলার ৮টি দল অংশ নিচ্ছে। শোকের মাসে আয়োজিত এই ফুটবল টুর্নামেন্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হয়েছে।

উল্লেখ্য, ভূমিহীন আন্দোলনের কিংবদন্তী প্রয়াত বীর মুক্তিযোদ্ধা কে এম আতাউর রহমান রানা মাস্টারের স্মৃতি ধরে রাখতে তার পরিবারের পক্ষ থেকে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দৈনিক চলনবিল ও দৈনিক আমাদের বড়াল।

ad