চুয়াডাঙ্গায় ৮ দিনে ২ হাজার মামলা, জরিমানা ২০ লাখ

Chuadanga Police
ad

স্থানীয় প্রতিনিধি: চুয়াডাঙ্গায় ট্রাফিক সপ্তাহ উপলক্ষে গত আট দিনে যানবাহন ও তার চালকদের বিরুদ্ধে ২ হাজার মামলা দিয়েছে পুলিশ। এ সময় প্রায় ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৩ আগস্ট) দুপুর ৩টার দিকে চুয়াডাঙ্গা চৌরাস্তা মোড়ে বিভিন্ন যানবহন ও স্কুলের শিক্ষার্থীদের মাঝে সচেতনমূলক লিফলেট বিরতণকালে অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ এ তথ্য জানান।

তিনি জানান, গত ৮ দিনে বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ২ হাজার মামলা হয়েছে। বাস, ট্রাক, মাইক্রো, প্রাইভেটকার, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনের চালকদের বিরুদ্ধে এসব মামলা হয়েছে। এ সময় প্রায় ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ আরও জানান, যারা আইন মেনে চলছে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হচ্ছে। হেলমেট ব্যবহার না করলে পুলিশ প্রশাসন থেকে কম মূল্যে হেলমেট দেয়া হচ্ছে।

ট্রাফিক ইন্সপেক্টর মাহবুবুর রহমান জানান, গত ৫ আগস্ট থেকে সারাদেশের মতো চুয়াডাঙ্গা জেলাতেও বিশেষ ট্রাফিক সপ্তাহ শুরু হয়। পুলিশের পাশাপাশি স্কাউটদের সঙ্গে নিয়ে অভিযান পরিচালিত হয়। অভিযান শেষ হবে আগামী ১৪ আগস্ট।

চুয়াডাঙ্গা শহরের চৌরাস্তা মোড়, একাড়েমী মোড়, রেল গেট সংলগ্ন, কোট মোড়, বাস টার্মিনালসহ অন্যান্য পুলিশ ফাঁড়ির সদস্যরা স্থানীয় সড়কগুলিতে অভিযান পরিচালনা করে।

অভিযানকালে মোটরসাইকেলের রেজিস্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্স, ইন্সুরেন্স না থাকা এবং হেলমেট ব্যবহার না করাসহ বিভিন্ন অনিয়মের কারণে মামলা দেয়া হয়েছে। অভিযানকালে স্কাউটের সদস্যরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করায় একটি সফল অভিযানে পরিণত হয়েছে। অভিযানের মাধ্যমে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির পাশাপাশি ট্রাফিক আইন মেনে চলার প্রবণতা মানুষের মাঝে বেড়েছে।

ad