ঝালকাঠিতে নৌকা পেল ৭৭৫০ ভোট, ধানের শীষ ৪০০

JKT PIC
ad

স্থানীয় প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আবুল বাশার খান বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৭ হাজার ৭৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি প্রার্থী ওয়ারেচ আলী খান পেয়েছেন ৪০০ ভোট।

নির্বাচন শুরুর তিন ঘন্টা পরেই কেন্দ্র দখল, বিএনপির পোলিং এজেন্ট কেন্দ্র থেকে বের করে দেয়া, ভোটারদের কাছ থেকে ব্যালট পেপার কেড়ে নিয়ে নৌকা প্রতীকে সিল মারা ও সাধারণ ভোটারদের ভয়-ভীতি প্রদর্শনের অভিযোগ এনে ভোট বর্জন করেছিলেন বিএনপি প্রার্থী ওয়ারেচ আলী খান। গত মঙ্গলবার ওই ইউনিয়নে ভোটগ্রহণ হয়।

নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী অংশ নেয়। বিজয়ী আবুল বাশার ছাড়া বাকী ৪ জন প্রার্থী পেয়েছে ৭৫০ ভোট। হিসাব করলে দেখা যায় প্রতিদ্বন্দ্বিদের চেয়ে ৮১ দশমিক ৮ শতাংশ ভোট বেশি পেয়েছেন তিনি।

জানাগেছে, পোনাবালিয়া ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৯২০ এবং নারী ভোটার ৫ হাজার ৫৫৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে লড়েছেন ৫ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন প্রতিদ্বন্দীতা করেছেন।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে আবুল বাশার খান, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে ওয়ারেচ আলী খান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতীকে মো. নাসির উদ্দিন মৃধা। এছাড়াও বিএনপির বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকে আবদুল ওয়াহেদ জোমাদ্দার ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রজনীগন্ধা প্রতীকে মো. আরিফুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়েছেন এ নির্বাচনে।

রির্টানিং কর্মকর্তা মো. শাহিন শরীফ বলেন, বিএনপি প্রার্থীর একটি লিখিত অভিযোগ পেয়েছি।  তবে নির্বাচন সম্পূর্ণ শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারিভাবে নৌকা প্রতীকের আবুল বাশার খান সাত হাজার ৭৫০ পেয়ে নির্বাচিত হয়েছেন।

ad