ঝালকাঠিতে ব্যাংক ব্যবস্থাপককে মারধর, চেয়ারম্যান কারাগারে

Jhalakathi
ad

স্থানীয় প্রতিনিধি: ঋণ প্রদানের সুপারিশ না শোনায় ঝালকাঠির নলছিটির তালতলা শাখার কৃষি ব্যাংকের ব্যবস্থাপককে পিটিয়ে আহত করার মামলায় মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কবির হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৮ আগষ্ট) দুপুরে চেয়ারম্যান কবির হোসেন ঝালকাঠির মুখ্য বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক আশরাফুল ইসলাম তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২৯ মে দুপুর ১২টার দিকে উপজেলার সুবিদপুর ইউনিয়নের কৃষি ব্যাংকের তালতলা বাজার শাখায় হামলা ও মারধরের ঘটনা ঘটে। এ সময় ব্যাংক থেকে টেনেহিঁচড়ে রাস্তায় এনে ব্যবস্থাপক মোস্তাইনুর রহমানকে প্রকাশ্যে জুতাপেটা করে ইউপি চেয়ারম্যান ও তার লোকজন। এ ঘটনায় ওই দিনই ব্যাংক ব্যবস্থাপক বাদী হয়ে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন।

কৃষি ব্যাংক সূত্রে জানা যায়, উপজেলার কামদেবপুর গ্রামের কৃষক মো. তোফাজ্জেল খান নামে এক ব্যক্তি নগদ ঋণ (সিসি লোন) চেয়ে আবেদন করেন কৃষি ব্যাং তালতলা বাজার শাখায়। ব্যাংকের ব্যবস্থাপক মোস্তাইনুর রহমান ঋণ দেওয়ার আগে ওই ব্যক্তি সম্পর্কে তথ্য নিতে কয়েক দিন সময় নেন। তোফাজ্জেলকে ঋণ দেওয়ার জন্য সুপারিশ করেন মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কবির হোসেন।

২৯ মে সকালে ইউপি চেয়ারম্যান ব্যাংকের ব্যবস্থাপককে মুঠোফোনে ঋণ দিতে চাপ দেয়। ব্যাংক ব্যবস্থাপক সময় চাইলে ক্ষিপ্ত হন ইউপি চেয়ারম্যান। এর জেরেই তাকে মারধর করা হয়।

ad