ঝালকাঠিতে ২ দিনে কুকুরের কামড়ে আহত ৫০

Jhalokathi, dog bite, injured 50,
ad

স্থানীয় প্রতিনিধি: ঝালকাঠিতে গত দুইদিনে কুকুরের কামড়ে অন্তত ৫০ জন আহত হয়েছেন। আহতদের অধিকাংশ শিশু ও বৃদ্ধ। এতে জেলা সদরে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

রবিবার (৬ মে) সকাল থেকে সোমবার (৭ মে) দুপুর পর্যন্ত জেলা সদর ও এর আশপাশের এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, রবিবার সকাল থেকে জেলা সদরে একটি কুকুরের কামড়ে ২০-২৫ জন আহত হয়েছেন। এছাড়া শহরের বাইরেও কুকুরের কামড়ে সমান সংখ্যক মানুষ আহত হয়েছেন।

সদর হাসপাতাল সূত্রে জানাগেছে, রবিবার ২৬ জন এবং সোমবার ১০ জন কুকুরের কামড়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসেন।

এদিকে, ভ্যাকসিনের সংকট থাকায় আহতরা সদর হাসপাতালে গিয়ে পর্যাপ্ত চিকিৎসা না পাওয়ার অভিযোগ করেছেন। সদর হাসপাতাল ও স্থানীয় ওষুধের দোকানগুলোতে পর্যাপ্ত ভ্যাকসিন না থাকায় অধিকাংশ রোগীকে বরিশালে পাঠানো হয়েছে। এছাড়া, জেলা সদরের বিভিন্ন ক্লিনিকেও কুকুরের কামড়ে আহতরা চিকিৎসা নিয়েছেন।

ঝালকাঠি সদর হাসপাতালে আসা রোগীর স্বজন নিলুফার ইয়াসমিন বলেন, ঝালকাঠিতে ভ্যাকসিন না পেয়ে রোগীকে নিয়ে বরিশাল যেতে হচ্ছে। ইতোমধ্যে আরও রোগী বরিশালে চিকিৎসা নিতে গেছেন।

জেলা সিভিল সার্জন ডা. শ্যামল কান্তি হাওলাদার বলেন, হঠাৎ করে কুকুরের কামড়ে এত মানুষ আহত হওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। আমরা কিছু রোগীকে ভ্যাকসিন দিয়েছি। বর্তমানে ভ্যাকসিনের সংকট থাকায় জরুরি ভিত্তিতে ঢাকা থেকে ভ্যাকসিন আনানো হচ্ছে। আগামী দিন থেকে পর্যাপ্ত ভ্যাকসিন পাওয়া যাবে।

ad