ঠাকুরগাঁওয়ে নির্বিঘ্নে চলছে প্রশংসাপত্র বাণিজ্য

thakurgoan
ad

স্থানীয় প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলায় আমানতুল্লাহ ইসলামি একাডেমী স্কুল এন্ড কলেজে লোকচক্ষুর আড়ালে নির্বিঘ্নে চলছে প্রশংসাপত্র বাণিজ্য। প্রতিষ্ঠান কর্তৃপক্ষ প্রশংসাপত্র দেওয়ার নাম করে এসএসসি পাশ করা শিক্ষার্থীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে অর্থ।

প্রশংসাপত্র নিতে আসা শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, কর্তৃপক্ষ প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ১০০-৩০০ টাকা পর্যন্ত নিচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী জানায়, কলেজে ভর্তির জন্য স্কুলে প্রশংসাপত্র নিতে আসলে প্রতিষ্ঠানের হিসাবরক্ষণের দায়িত্বে থাকা শিক্ষক মো. আসিরউদ্দিন আমার কাছে ৩০০ টাকা নিয়েছে। আমার সহপাঠীদের কারো কারো কাছে ১০০-২০০ টাকা করেও নিয়েছে।

অতিরিক্ত অর্থের বিষয়ে প্রতিবাদ করায় তিনি হুমকি দিয়ে বলেন, ‘এ বিষয়ে তুমি বেশি বক বক করিওনা, না হলে তোমার প্রশংসাপত্রে লাল কালি বসিয়ে দিব।’

বিষয়টি নিয়ে আমানতুল্লাহ ইসলামি একাডেমী স্কুল এন্ড কলেজে কথা বলতে গেলে হিসাবরক্ষণের দায়িত্বে থাকা শিক্ষক মো. আসিরউদ্দিনের রুমে তালা ঝুলতে দেখা যায়।

এ ব্যাপারে আমানতুল্লাহ ইসলামি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. শামসুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি প্রতিষ্ঠানের বাইরে অবস্থান করছেন বলে বিষয়টি এড়িয়ে যান।

ad