ডোমার ভূমি ও সাব-রেজিস্টার অফিসে চুরি

vumi office
ad

স্থানীয় প্রতিনিধি: নীলফামারীর ডোমার সহকারী কমিশনার (ভূমি) ও সাবরেজিণ্টার অফিসে চুরি সংঘটিত হয়েছে। এ সময় সাবরেজিষ্টার অফিস থেকে ১৫ হাজার ৫৬৫ টাকা চুরি হলেও ভূমি অফিস থেকে কোনো টাকা বা কাগজপত্র খোয়া যায়নি।

সোমবার (৪ জুন) গভীর রাতের কোনো এক সময় এই চুরি সংগঠিত হয়।

এদিকে, অজ্ঞাত কারণে দুই অফিসের দুজন নৈশ প্রহরী কোনো নোটিশ ছাড়াই ওই রাতে অনুপস্থিত ছিল। পরে সকালে ভূমি অফিসের নৈশ প্রহরী আরিফুর রহমান রাজু ও সাব-রেজিষ্টার অফিসের দেলোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে।

ডোমার সাবরেজিষ্টার অফিসের অফিস সহকারী রকিবুল হক বলেন, রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা অফিস সহকারীর পিছনের জানালার গ্রিল ভেঙে অফিসে প্রবেশ করে। তারা আলমারীর ড্রয়ার ভেঙে নগদ ১৫ হাজার ৫৬৫ টাকা চুরি করে নিয়ে যায়। তবে কোনো কাগজপত্র চুরি হয়েছে কিনা তা তিনি জানাতে পারেননি।

অপরদিকে, একই সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের মেইন গেইটের তালা ভেঙে দুর্বৃত্তরা অফিসে প্রবেশ করে। তারা আটটি আলমারির তালা ভেঙে কাগজপত্র এলোমেলোভাবে ফেলে রাখে। তবে কোনো টাকা চুরি হয়নি। কাগজপত্র চুরি হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

উপজেলা সাব-রেজিস্টার শিরিনা আকতার জানান, ডোমার সাব-রেজিস্টারের অফিসটি অনেক পুরাতন। অফিসের সামনে নিরাপত্তার কোনো ব্যবস্থাই নেই। নৈশ প্রহরী দেলোয়ার হোসেন না জানিয়ে রাতে অনুপস্থিত ছিল।

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা বলেন, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। বিষয়টি উর্ধ্বতন কৃতপক্ষকে জানানো হয়েছে।

ডোমার থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ইব্রাহিম খলিল জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এখনো মামলা হয়নি। জিজ্ঞাসাবাদের জন্য দুই অফিসের দুইজন নৈশ প্রহরীকে থানায় নিয়ে আসা হয়েছে।

ad