ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটের বাস ধর্মঘট তৃতীয় দিনে

Sirajganj
ad

স্থানীয় প্রতিনিধি: সিরাজগঞ্জ বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সঙ্গে জেলা মোটর মালিক সমিতির (শাহজাদপুর) দ্বন্দ্বের কারণে তৃতীয় দিনের মতো ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (৫ জুলাই) সকাল থেকে শাহজাদপুরের ওপর দিয়ে পাবনা, ঢাকা, সিরাজগঞ্জ, নাটোর, রাজশাহী ও বগুড়া রুটেও বাস চলাচল করছে না। টানা তিনদিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে এ অঞ্চলের যাত্রীরা।

দুই মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে মঙ্গলবার (৩ জুলাই) সকাল থেকে শাহজাদপুরে অবরোধ করে সব রুটের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

সিরাজগঞ্জ জেলা মোটর মালিক সমিতির (শাহজাদপুর) অফিস সেক্রেটারি লিয়াকত আলী বলেন, জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির নেতারা তাদের চারটি বাস জোর করে শাহজাদপুর পয়েন্ট থেকে ছাড়তে আমাদের চিঠি দেন। আমরা তাদের দাবি মানতে রাজি না হলেও তারা বাস পাঠিয়ে দেন। এটি আমাদের ওপর জুলুম। এ জুলুম বন্ধ না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে। আমাদের কোনো বাস কোনো রুটে যাবে না। অন্য জেলার বাসও শাহজাদপুরে আসতে দেয়া হবে না।

সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী জানান, দুই মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে আগে জেনিন পরিবহন নামে একটি বাস আটকে রেখেছে শাহজাদপুর মালিক সমিতি। এসব কিছুর প্রতিবাদে আমরা শাহজাদপুর রুটে কোনো গাড়ি দিচ্ছি না, তাদের গাড়িও আসতে দেয়া হচ্ছে না।

জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক মেজবাউল ইসলাম লিটন বলেন, তৃতীয় দিনের মতো পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এ বিষয়টি সুরাহা করতে বৃহস্পতিবার পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের রাজশাহী বিভাগীয় নেতৃবৃন্দ আসছেন।

ad